1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উদীচী কার্য়ালয়ে হামলা ও ভাংচুর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে জীবননগরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা মাগুরার শ্রীপুরে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, আহত ১০, আটক দুই ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় আহত ১০ আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ বন্যার পানিতে ভেসে এলো সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ চুয়েট বাসে দুর্বৃত্তদের হামলা
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

শর্ত মানলে ঈদের পরও পদ্মা সেতুতে চলবে বাইক

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ১৩১ বার পঠিত

অনলাইন ডেস্ক: পদ্মা সেতুতে বাইক চলাচলে অনুমতির ক্ষেত্রে যেসব শর্ত দেওয়া হয়েছে সেগুলো মানলে ঈদুল ফিতরের পরও বাইক চলাচল করতে দেওয়া হবে বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।

বুধবার (১৯) বেলা ১১টার দিকে পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। এর পরদিন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় স্বপ্নের সেতুটি।

সেতু উদ্বোধনের পর প্রথম দিনে অন্তত ৪৫ হাজার যানবাহন পারাপার হয়। এর মধ্যে মোটরসাইকেল ছিল ২৭ হাজার। ওইদিন রাতে সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হলে সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে ২৭ জুন ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচল বন্ধ ঘোষণা করে সেতু কর্তৃপক্ষ।

সেতুটি দিয়ে বাইক চলাচলের জন্য বাইকারদের বিভিন্ন সংগঠন অনেকদিন ধরেই দাবি জানিয়ে আসছিল। সরকারের দৃষ্টি আকর্ষণ করে তারা বিভিন্ন কর্মসূচি পালন করলেও অনুমতি পাচ্ছিল না। অবশেষে ঈদের আগে বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে সেতুতে বাইক চলাচলের অনুমতি দেওয়া হয়। এজন্য বেশ কিছু শর্ত জুড়ে দেওয়া হয়।

শর্তগুলো হলো- নির্ধারিত টোল দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে সেতু পারাপার হতে হবে। মোটরসাইকেলের জন্য নির্ধারিত টোল বুথ ও নির্ধারিত লেন ব্যবহার করতে হবে, কোনো অবস্থাতেই নির্ধারিত লেন পরিবর্তন করা যাবে না, সেতুতে ওভারটেকও করা যাবে না, চালক ও আরোহীকে হেলমেটসহ প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী ব্যবহার করতে হবে। কোনো অবস্থাতেই সেতুর ওপর দাঁড়ানো বা ছবি তোলা যাবে না। চালকসহ সর্বোচ্চ দুজন মোটরসাইকেলে চড়তে পারবেন।

এসব শর্ত মেনে না চললে পদ্মা সেতু দিয়ে বাইক চলাচলের সুযোগ বাতিল করা হবে বলে গতকাল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বুধবার মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজা পরিদর্শন শেষে সেতু বিভাগের সচিব বলেন, সেতুতে বাইক চলাচলে অনুমতির ক্ষেত্রে যেসব শর্ত দেওয়া হয়েছে সেগুলো মানলে ঈদুল ফিতরের পরও বাইক চলাচল করতে দেওয়া হবে।

মনজুর হোসেন বলেন, পদ্মা সেতুতে অন্যান্য যানবাহনের মতো বাইকেরও গতি ৬০ কিলোমিটার রাখার শর্ত দেওয়া হয়েছে। চালকেরা এ শর্ত মেনে চললে ঈদযাত্রা নিরাপদ হবে। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

 

n/v

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X