1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উদীচী কার্য়ালয়ে হামলা ও ভাংচুর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে জীবননগরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা মাগুরার শ্রীপুরে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, আহত ১০, আটক দুই ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় আহত ১০ আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ বন্যার পানিতে ভেসে এলো সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ চুয়েট বাসে দুর্বৃত্তদের হামলা
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

লামায় ধাম্মারুম ও পালেয়া নাগারাজ বেষ্ঠিত গৌতমবুদ্ধ মূর্তি উৎসর্গ অনুষ্ঠান

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ১২২ বার পঠিত

জাহিদ হাসান, বান্দরবান প্রতিনিধি: লামা মহামুনি বৌদ্ধবিহার প্রাঙ্গণে ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনা মর্যাদা অর্জিত হয়েছে। তার কন্যা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসকারী সকল সম্প্রদায়ের মানুষের বাসস্থান, ধর্ম কৃষ্টি-সংস্কৃতি, শিক্ষা, চিকিৎসা, কৃষি, যোগাযোগ, সামাজিক নিরাপত্তার জন্য কাজ করছেন। বান্দরবানের সকল জনগোষ্ঠীর উন্নত জীবন নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীক দিয়ে আপনাদের সেবায় নিয়োজিত করে রেখেছেন।

শান্তি প্রতিষ্ঠা করে পাহাড়ে বসবাসকারীদের উন্নত, নিরাপদ জীবন নিশ্চিত করেছেন”। ৩০ মার্চ নবনির্মিত ধাম্মারুম ও পালেয়া নাগারাজ বেষ্ঠিত গৌতমবুদ্ধ মূর্তি উৎসর্গ অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, পরস্পর সুসম্পর্ক বজায় রেখে সবাই ঐক্যের সুশীতল ছায়াতলে থেকে আগামী প্রজন্মের সুন্দর ও আধুনিক জীবন গড়তে বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

বৃহত্তর লামায় আওয়ামীলীগ সরকারের উন্নয়ন টিমকে সহযোগিতা সমর্থন দিয়ে আরো এগিয়ে নিতে হবে; এমন আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মোস্তফা জামাল, জহিরুল ইসলাম, বাথোয়াইচিং, প্রদীপ কান্তি, ছাচিং প্রুদের সহযোগিতা করতে হবে। ধর্মসভায় সভাপতিত্ব করেন লামা সাবেক বিলছড়ি মহামুনি বৌদ্ধবিহারাধক্ষ ভদন্ত পাইন্দা ওয়াইংসা মহাথের। জিনামেজু বিহারাধ্যক্ষসহ লামা আলীকদমের বৌদ্ধবিহারাধ্যক্ষ ভান্তে, ভিক্ষু গনসহ দুই হাজারের অধিক মানুষের আগমন ঘটে সভাস্থলে।

পরে ভাবগাম্ভীর্যের সাথে ধর্মীয় আচার অনুষঙ্গ শেষ করে, মধ্যাহ্ন ভোজে অংশ নেন সবাই। এর আগে মন্ত্রী কয়েকটি উন্নয়ন কাজ উদ্বোধন ও কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এদিন সাবেক বিলছড়ি গ্রামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে দেড় কোটি টাকা ব্যয়ে পৌঁনে চৌদ্দশ মিটার সেচ ড্রেইন ও একটি পাম্প হাউজ প্রকল্প শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

নাগরিক ভাবনা/এইচএসএস

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X