1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৫ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম :
‘সমাজের জন্য এক মিনিট সময় ব্যয়’ প্রজেক্টের আওতায় গ্রুপ কাউন্সেলিং মাদারীপুরে জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত কুষ্টিয়ায় পরকীয়ার জেরে যবুককে পিটিয়ে হত্যা, আটক ৩ সাঁথিয়ায় ছাত্রলীগ নেতার কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ তিনটি পরিবার, পুলিশ হস্তক্ষেপে অপসারণ কিশোরীর মৃত দেহ উদ্ধার মহেশপুর এ শিক্ষক, শিক্ষার্থী, পাঠক মতবিনিময় সভা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত যশোরের মণিরামপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোলসহ তিনজন গ্রেপ্তার মহিমাগঞ্জ বসত বাড়ির জায়গা নিয়ে পারিবারিক দ্বন্দ্ব মারপিটে যখম ও আহত ২ আশাশুনির বিছট স্কুলের সামনে ফাটল সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সাথে  উপজেলা চেয়ারম্যান প্রার্থী লিপটন’র মতবিনিময় অনুষ্টিত  




রাস্তা নিয়ে ছেলেখেলা

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৪২ বার পঠিত
রাস্তার ঢালাই করা হয়েছে বিদ্যুতের খুঁটি ঢালাইয়ের মধ্যে রেখে। তাও আবার বেশ কয়েক জায়গায়। রাস্তার সীমানা মাঝে মধ্যে বুঝাও মুশকিল হয়ে দাঁড়িয়েছে। কারণ রাস্তার পাশের ইটের বেড়ার জায়গায় অনেক জায়গায় ব্যবহার করা হয়েছে মানুষের ব্যক্তিগত বাসা-বাড়ির দেওয়াল। অধিগ্রহণ জটিলতার দোহাই দিয়ে বছরের পর বছর কাজ চলছে কচ্ছপের গতিতে। মেয়াদ শেষের প্রায় ১ বছর পরেও টনক নড়ছে না কর্তৃপক্ষের। ইচ্ছে মাফিক কয়েক মিটার করা রাস্তার কাজ করা হচ্ছে বেশ কিছুদিন পর পর। সাধারণ মানুষের চোখেই রাস্তার কাজ প্রশ্নবিদ্ধ। রাস্তার সুফলের পরিবর্তে মানুষের মাঝে বিরক্তির ছাপ বেশি। আসন্ন ঈদে মানুষ যাতায়াতের বড় ভোগান্তির কারণ হবে এই রাস্তা। বলছি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি থেকে ঈশ্বরগঞ্জ আসার রাস্তার কথা।
দুই বছর ছিল রাস্তা তৈরির প্রকল্পের মেয়াদ। ১৫কিলোমিটার রাস্তার কাজ শেষ হয়নি নির্ধারিত মেয়াদের প্রায় এক বছর হতে চললেও। ২৫শে মার্চ ২০২২ থেকে জুন ২০২২ পর্যন্ত ছিল প্রকল্পের মেয়াদকাল। কিন্তু কাজ শেষ হয়নি আজ অবদি। পৌর এলকার প্রায় সিংহভাগ কাজ বাকি। পৌর এলাকার রিজিড পেভমেন্টের(ঢালাই) কাজ চলছে মন্থর গতিতে। তাও আবার মাত্র কয়েক মিটার করে। কয়েক মিটার করার পর আবার বন্ধ থাকে কাজ। শুরু হয় ইচ্ছে মাফিক।
ঢিলেঢালা কাজের মধ্যেও অসম্ভব ত্রুটিপূর্ণ হচ্ছে কাজ। রাস্তার মাঝেই রাখা হচ্ছে বিদ্যুতের খুঁটি। চরম অব্যস্থাপনার মধ্য দিয়ে এড়িয়ে যাওয়া হচ্ছে দুর্ঘটনার কারণ হতে পারা খুঁটিগুলো। বেশ কয়েক জায়গায় রাস্তার দেওয়াল মিলিয়ে দেওয়া হয়েছে ব্যক্তিগত বাসা-বাড়ির দেওয়ালের সাথে। যে কারণে সবটুকু রাস্তা ব্যবহারের অনুপযুক্ত থাকছে। বাড়ি ঘেষে রাস্তা থাকায় অনেকটা দূর দিয়ে গাড়ি চলাচল করতে হচ্ছে।
পথচারী মেহেদী হাসান বলেন, ‘বিদ্যুতের খুঁটিগুলো চরম সমস্যার সৃষ্টি করছে। দূর্ঘটনার আশংকা রয়েছে। এক পাশে ঢালাই না থাকায় এমনিতেই ছোট হয়ে এসেছে রাস্তা। তার উপর খুঁটি থাকায় রাস্তায় যানযট হয় প্রায়ই।দ্রুত রাস্তা শেষ না হলে ভোগান্তির মাত্রা বাড়বে’।
সড়ক ও জনপথ বিভাগের ঈশ্বরগঞ্জের উপ-সহকারী প্রকৌশলীর দায়িত্বে রয়েছেন মোজাম্মেল হক। মুঠোফোনে তিনি জানান, ‘জনগণ বিদ্যুতের খুঁটি উঠাতে দেয় না। যে কারণে খুঁটি রেখেই কাজ করা হচ্ছে। বিদ্যুৎ অফিস খুঁটি সড়িয়ে নিলে খুঁটির জায়গায় পূনরায় রাস্তা করে দেওয়া হবে। তাছাড়া রাস্তা তৈরির ক্ষেত্রেও একই সমস্যা। অধিগ্রহণ জটিলতায় আটকে আছে কাজ। রাস্তা তৈরির জায়গা দিচ্ছে না জনগণ। যেখানে দিচ্ছে সেখানে কাজ করা হচ্ছে’।
মো. জাহিদ হাসান, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...