1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘সমাজের জন্য এক মিনিট সময় ব্যয়’ প্রজেক্টের আওতায় গ্রুপ কাউন্সেলিং মাদারীপুরে জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত কুষ্টিয়ায় পরকীয়ার জেরে যবুককে পিটিয়ে হত্যা, আটক ৩ সাঁথিয়ায় ছাত্রলীগ নেতার কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ তিনটি পরিবার, পুলিশ হস্তক্ষেপে অপসারণ কিশোরীর মৃত দেহ উদ্ধার মহেশপুর এ শিক্ষক, শিক্ষার্থী, পাঠক মতবিনিময় সভা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত যশোরের মণিরামপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোলসহ তিনজন গ্রেপ্তার মহিমাগঞ্জ বসত বাড়ির জায়গা নিয়ে পারিবারিক দ্বন্দ্ব মারপিটে যখম ও আহত ২ আশাশুনির বিছট স্কুলের সামনে ফাটল সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সাথে  উপজেলা চেয়ারম্যান প্রার্থী লিপটন’র মতবিনিময় অনুষ্টিত  




বিশ্বকাপের ফরম্যাট পরিবর্তনের বিরোধিতায় লা লিগা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১২৮ বার পঠিত

২০২৬ বিশ্বকাপে ম্যাচ সংখ্যা বাড়ানো এবং ৩২ দলের ক্লাব বিশ্বকাপের অনুমোদন দেওয়ার ফিফার সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে লা লিগা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ঘরোয়া লিগগুলির গুরুত্বকে ‘পুরোপুরি উপেক্ষা’ করেছে বলে মনে করছে তারা।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে ফিফা কংগ্রেস সামনে রেখে মঙ্গলবার সংস্থাটি জানায়, ২০২৬ বিশ্বকাপে ম্যাচ হবে মোট ১০৪টি। যদিও ১৯৯৮ সাল থেকে ৩২ দল নিয়ে অনুষ্ঠিত বিশ্বকাপে ম্যাচ হয় মোট ৬৪টি। যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপ প্রথমবারের মতো হবে ৪৮ দল নিয়ে। সেখানে প্রাথমিকভাবে ৮০ ম্যাচ রাখার পরিকল্পনা করেছিল ফিফা। সেখানে আরও ২৪ ম্যাচ বাড়াল তারা।

একই দিন ৩২ দলের ক্লাব বিশ্বকাপেরও অনুমোদন দেয় ফিফা। প্রতিযোগিতাটি ২০২৫ সালের জুন থেকে প্রতি চার বছর পরপর হবে। পরে বিবৃতি দিয়ে ফিফার এসব পরিবর্তনের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানায় লা লিগা।

“ফিফা বিশ্ব ফুটবল ক্যালেন্ডারে একতরফা সিদ্ধান্ত নেওয়ার অসদাচরণ অব্যাহত রেখেছে, ঘরোয়া লিগগুলির গুরুত্ব এবং ফুটবল সম্প্রদায়ের প্রতি পুরোপুরি অসম্মান দেখাচ্ছে।”

এই পরিবর্তনগুলি নিয়ে লিগগুলির সঙ্গে ফিফা কোনো পরামর্শ করেনি বলেও দাবি করে লা লিগা। “তারা বলে, এসব সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে দেশগুলোর জাতীয় লিগ, ক্লাব ও খেলোয়াড়দের ওপর ক্রীড়া ও আর্থিকভাবে কী প্রভাব ফেলবে তা বিবেচনায় নেওয়া হয়নি…ফিফা শুধুমাত্র কিছু ক্লাব এবং খেলোয়াড়দের ছোট একটি গ্রুপকে বিবেচনা করে।”

নিজেরা এবং পেশাদার ফুটবল লিগের প্রতিনিধিত্বকারী সংস্থা ওয়ার্ল্ড লিগ ফোরামের (ডব্লিউএলএফ) অন্য সব লিগ কর্তৃপক্ষ ফিফার সিদ্ধান্তগুলি বিশ্লেষণ করবে এবং সবচেয়ে উপযুক্ত পরবর্তী পদক্ষেপ নেবে বলেও লা লিগা তাদের বিবৃতিতে জানিয়েছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...