1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ   কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য পদে উপ-নির্বাচনে লড়ছেন মোহাম্মদ ফাহিম ভূঞা  শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার মৌলভীবাজার জেলা জামায়াতে ইসলাম আমির গ্রেপ্তার ৫০ টাকার লোভ দেখিয়ে দ্বিতীয় শ্রেনীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ মুক্তিযোদ্ধাদের কটুক্তি করার প্রতিবাদ ও অধিকার বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন লোহাগড়ায় পৈত্রিক সম্পত্তি লিখে নিতে বোনকে জিম্মি করবার অভিযোগ কুষ্টিয়ায় কোটা সংস্কারের আন্দোলনে ৮ মোটরসাইকেলে আগুন, গুলিবিদ্ধ  ১  তালার কুখ্যাত ডাকাত রিয়াজুল গ্রেফতার কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মাদারীপুর জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

বিশ্বকাপের ফরম্যাট পরিবর্তনের বিরোধিতায় লা লিগা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

২০২৬ বিশ্বকাপে ম্যাচ সংখ্যা বাড়ানো এবং ৩২ দলের ক্লাব বিশ্বকাপের অনুমোদন দেওয়ার ফিফার সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছে লা লিগা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ঘরোয়া লিগগুলির গুরুত্বকে ‘পুরোপুরি উপেক্ষা’ করেছে বলে মনে করছে তারা।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে ফিফা কংগ্রেস সামনে রেখে মঙ্গলবার সংস্থাটি জানায়, ২০২৬ বিশ্বকাপে ম্যাচ হবে মোট ১০৪টি। যদিও ১৯৯৮ সাল থেকে ৩২ দল নিয়ে অনুষ্ঠিত বিশ্বকাপে ম্যাচ হয় মোট ৬৪টি। যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপ প্রথমবারের মতো হবে ৪৮ দল নিয়ে। সেখানে প্রাথমিকভাবে ৮০ ম্যাচ রাখার পরিকল্পনা করেছিল ফিফা। সেখানে আরও ২৪ ম্যাচ বাড়াল তারা।

একই দিন ৩২ দলের ক্লাব বিশ্বকাপেরও অনুমোদন দেয় ফিফা। প্রতিযোগিতাটি ২০২৫ সালের জুন থেকে প্রতি চার বছর পরপর হবে। পরে বিবৃতি দিয়ে ফিফার এসব পরিবর্তনের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানায় লা লিগা।

“ফিফা বিশ্ব ফুটবল ক্যালেন্ডারে একতরফা সিদ্ধান্ত নেওয়ার অসদাচরণ অব্যাহত রেখেছে, ঘরোয়া লিগগুলির গুরুত্ব এবং ফুটবল সম্প্রদায়ের প্রতি পুরোপুরি অসম্মান দেখাচ্ছে।”

এই পরিবর্তনগুলি নিয়ে লিগগুলির সঙ্গে ফিফা কোনো পরামর্শ করেনি বলেও দাবি করে লা লিগা। “তারা বলে, এসব সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে দেশগুলোর জাতীয় লিগ, ক্লাব ও খেলোয়াড়দের ওপর ক্রীড়া ও আর্থিকভাবে কী প্রভাব ফেলবে তা বিবেচনায় নেওয়া হয়নি…ফিফা শুধুমাত্র কিছু ক্লাব এবং খেলোয়াড়দের ছোট একটি গ্রুপকে বিবেচনা করে।”

নিজেরা এবং পেশাদার ফুটবল লিগের প্রতিনিধিত্বকারী সংস্থা ওয়ার্ল্ড লিগ ফোরামের (ডব্লিউএলএফ) অন্য সব লিগ কর্তৃপক্ষ ফিফার সিদ্ধান্তগুলি বিশ্লেষণ করবে এবং সবচেয়ে উপযুক্ত পরবর্তী পদক্ষেপ নেবে বলেও লা লিগা তাদের বিবৃতিতে জানিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X