1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ   কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য পদে উপ-নির্বাচনে লড়ছেন মোহাম্মদ ফাহিম ভূঞা  শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার মৌলভীবাজার জেলা জামায়াতে ইসলাম আমির গ্রেপ্তার ৫০ টাকার লোভ দেখিয়ে দ্বিতীয় শ্রেনীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ মুক্তিযোদ্ধাদের কটুক্তি করার প্রতিবাদ ও অধিকার বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন লোহাগড়ায় পৈত্রিক সম্পত্তি লিখে নিতে বোনকে জিম্মি করবার অভিযোগ কুষ্টিয়ায় কোটা সংস্কারের আন্দোলনে ৮ মোটরসাইকেলে আগুন, গুলিবিদ্ধ  ১  তালার কুখ্যাত ডাকাত রিয়াজুল গ্রেফতার কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মাদারীপুর জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

৭ মার্চের ভাষন ছিল স্বাধীনতার দিক নির্দেশনা : মন্ত্রী শ ম রেজাউল করীম

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

হাসান মামুন :

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, ৭ মার্চ ভাষন ছিল প্রকৃতপক্ষে বাঙ্গালী জাতির মুক্তিসনদ এবং এই ভাষনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার দিক নির্দেশনা দিয়েছিলেন। জাতিসংঘ ৭ মার্চকে ঐতিহাসিক দলিল হিসেবে আখ্যায়িত করেছে। ৭ মার্চের ভাষনকে বিদেশী বিভিন্ন গণমাধ্যম তৎকালীন সময়ে গুরুত্বপূর্ন হিসেবে উপস্থাপন করেছে। গতকাল মঙ্গলবার সকালে পিরোজপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ৭৫ পরবর্তী বিভিন্ন শাষক গোষ্ঠী ঐতিহাসিক ৭ মার্চ ভাষনকে প্রচার করতে দেইনি। ৭ মার্চ প্রচারের অপরাধে আওয়ামীলীগ কর্মীদের ওপর বিভিন্ন সময়ে বিভিন্নভাবে নির্যাতন করা হয়েছে এমনকি পিটিয়ে পর্যন্ত মারা হয়েছে। রেডিও, টেলিভিষন এবং বিভিন্ন আর্কাইভ হতে ৭ মার্চের ভাষনকে পুড়িয়ে ফেলা হয়েছে, নষ্ট করা হয়েছে। যাতে তার অস্তিত্ব না থাকে তার ভাষনকে ২৬ বছর প্রথমে, ২১বছর এবং পরবর্তী ৫ বছর প্রচার করতে দেয়া হয়নি। ইতিহাসের যা অংশ তা কোন দিন মুছে ফেলা যায় না বঙ্গবন্ধুর খুনীরা হয়তো তা বুঝতে পারেনি। ৭ মার্চের ভাষন ছিল একটি জাতির দর্শন, চেতনা, সংবিধান ও সার্বভৌমত্বের রক্ষার অঙ্গীকার।

জেলা প্রমাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীন, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, জয়েন্ট ডিরেক্টর এনএসআই আঃ কাদের, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরী, আক্তারুজ্জামান ফুলু, প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠু, মুক্তিযোদ্ধা এম এ রব্বানী ফিরোজ, রেজাউল করিম মন্টু সিকদার, গোপাল বাসুসহ দুই জন শিক্ষার্থী বক্তব্য রাখেন।

৭মার্চ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, সিইও অফিস মোড় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তাবক অর্পন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ জাহিদুর রহমান এর নেতৃত্বে পুলিশ সুপার, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনসমূহের নেতাকর্মীরা এবং বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তারাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X