1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
মাদারগঞ্জে কোটা বিরোধী আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ   কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য পদে উপ-নির্বাচনে লড়ছেন মোহাম্মদ ফাহিম ভূঞা  শ্রীমঙ্গলে চাঞ্চল্যকর আইনজীবী হত্যাকাণ্ডের ২জন গ্রেপ্তার মৌলভীবাজার জেলা জামায়াতে ইসলাম আমির গ্রেপ্তার ৫০ টাকার লোভ দেখিয়ে দ্বিতীয় শ্রেনীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ মুক্তিযোদ্ধাদের কটুক্তি করার প্রতিবাদ ও অধিকার বাস্তবায়নের দাবীতে পিরোজপুরে মানববন্ধন লোহাগড়ায় পৈত্রিক সম্পত্তি লিখে নিতে বোনকে জিম্মি করবার অভিযোগ কুষ্টিয়ায় কোটা সংস্কারের আন্দোলনে ৮ মোটরসাইকেলে আগুন, গুলিবিদ্ধ  ১  তালার কুখ্যাত ডাকাত রিয়াজুল গ্রেফতার কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মাদারীপুর জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

বঙ্গবন্ধু পাটকল জাতীয়করণ করে এ খাতকে অত্যন্ত গুরুত্ব দিয়েছিলেন : জেলা প্রশাসক

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৩৭৫ বার পঠিত

হাসান মামুনঃ

পাট শিল্পের অবদান-স্মার্ট বাংলাদেশ বিনির্মান শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পিরোজপুরে জাতীয় পাট দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারি কর্মকর্তাবৃন্দ, পাটচাষীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের অংশগ্রহণে একটি র‌্যালী শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এছাড়া সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, পাট উন্নয়ন কর্মকর্তা বাসুদেব হালদার, করিমুননেছা বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী তুলি রানী দে, সরকারি বালিকা বিদ্যালয়ের ছাত্রী মীম আক্তার রিপা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। জেলা প্রশাসক তার বক্তব্যে বঙ্গবন্ধু পাটকল জাতীয়করণ করে এ খাতকে অত্যন্ত গুরুত্ব দিয়েছিলেন। বিজেএমসি’ও বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করেছিলেন। পাট শিল্পের উন্নয়নে পঞ্চ বার্ষিকী পরিকল্পনা গ্রহণ এবং ১৯৭৪ সালে পাট গবেষনা ইন্সটিটিউটও প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জেলা প্রশাসক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ২০১০ সালে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন প্রণয়ন করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। জাতীয় পাটনীতি প্রণয়ন, পাটের আন্তর্জাতিক বাজার সম্প্রসারণ এবং পাটের আবাদ বৃদ্ধিতে সব ধরনের সহযোগিতা করার ফলে আজ ৭ লক্ষাধিক একর জমিতে প্রায় ৯০ লক্ষ বেল পাট উৎপাদিত হচ্ছে। আমাদের বৈদেশিক মুদ্রার সিংহভাগ আসে পাট ও বস্ত্র খাত থেকে। এ গুরুত্বপূর্ণ খাতের সম্প্রসারণের লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, পিরোজপুর জেলায় পাট চাষের জমির পরিমাণ বৃদ্ধি করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X