1. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  2. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  3. news.rifan@gmail.com : admin :
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
  5. srhafiz83@gmail.com : Hafizur Rahman : Hafizur Rahman
  6. elmaali61@gmail.com : Elma Ali : Elma Ali
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উদীচী কার্য়ালয়ে হামলা ও ভাংচুর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে জীবননগরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা মাগুরার শ্রীপুরে আ’লীগের দু-গ্রুপের সংঘর্ষে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, আহত ১০, আটক দুই ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলায় আহত ১০ আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ বন্যার পানিতে ভেসে এলো সিকিমের প্রাক্তন শিক্ষামন্ত্রীর লাশ চুয়েট বাসে দুর্বৃত্তদের হামলা
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

দলীয় সরকারের অধীনে নির্বাচনের যে কোনো পদক্ষেপ প্রতিহত করা হবে: ফখরুল

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৩ বার পঠিত

জেষ্ঠ্য প্রতিবেদকঃ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এবার দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের যে কোনো প্রচেষ্টা প্রতিহত করবে তাদের দল। তিনি বলেন, ‘তারা (সরকার) আগের মতোই নির্বাচন (জাতীয় নির্বাচন) করতে চায়। তারা আবারও আগের মতো কারচুপি ও ভোট চুরি করবে। কিন্তু আমরা রুখে দাঁড়াব এবং প্রতিরোধ করব। আমাদের অস্তিত্ব ও অধিকারের স্বার্থে এবং বাংলাদেশ ও এর জনগণকে রক্ষার জন্য এটি করতে হবে।’

রবিবার ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বক্সনগর মোড় অভিমুখে মিছিল শুরুর আগে নবাবগঞ্জ শহীদ মিনার প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। ফখরুল বলেন, জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করার মতো অন্যায় আর বরদাস্ত করা যায় না। ‘আমাদের ওপর বারবার হামলা ও মারধর করা হচ্ছে। আমরা আর মার খেতে রাজি নই।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে দেশের মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারবে। ‘কিন্তু এখন তা হচ্ছে না। তারা (আ.লীগ) তাদের ভোট এবং আপনাদের ভোটও দিতে চায়। তাই তো লোকে বলতে শুরু করেছে আগে জানলে তোর ভাঙা নৌকায় চড়তাম না।’ বিএনপি নেতা বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে বিশ্বাসযোগ্য নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণের ভোটে আবার ক্ষমতায় এলে তাদের দলের কোনো আপত্তি থাকবে না।

বিএনপির ১০ দফা দাবি মেনে নিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার জন্য তিনি সরকারকে পদত্যাগ ও সংসদ ভেঙে দেয়ার আহ্বান জানান। বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগ সরকারের দুঃশাসন থেকে দেশ ও জনগণকে বাঁচাতে সমমনা বিরোধী দলগুলোর সঙ্গে তাদের দল যুগপৎ আন্দোলন শুরু করেছে।

তিনি তরুণদের এগিয়ে এসে এই আন্দোলনকে সফল করার আহ্বান জানিয়ে বলেন, ‘বাংলাদেশে যত পরিবর্তন এসেছে, ভাষা আন্দোলন থেকে শুরু করে নব্বই দশকের আন্দোলন এবং মুক্তিযুদ্ধ, সবই তরুণরাই করেছে।’ফখরুল বলেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে বর্তমান ‘দানব’ শাসনকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবেন।

বর্তমান সরকার লাগামহীন লুটপাট ও চুরির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি নেতা। ‘তারা (আ.লীগ নেতা) হঠাৎ করে ধনী হচ্ছে এবং দুর্নীতি করে প্রচুর টাকা কামাচ্ছে। যে আওয়ামী লীগ নেতাদের পায়ে স্যান্ডেল ছিল না, তারা এখন দামি গাড়িতে চড়ে দেশের মানুষের রক্ত চুষে বড় বড় বাড়ি তৈরি করে।

তিনি আরও বলেন, সরকার মেগা প্রকল্প বাস্তবায়নের নামে জনগণের টাকা লুটপাট করছে। কিন্তু উন্নয়নে সাধারণ মানুষের কোনো লাভ হচ্ছে না। এই সরকার আবার এলে এদেশ থাকবে না, জাতি থাকবে না।

পরে বিএনপি ও এর সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী শহীদ মিনার থেকে একটি মৌন মিছিল বের করে প্রায় দুই কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করে বক্সনগর মোড়ে এসে শেষ হয়। এর আগে শনিবার দলের ১০ দফা দাবিতে ঢাকা ছাড়া সব জেলায় একই ধরনের কর্মসূচি পালন করে দলটি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...

আপনি কি লেখা পাঠাতে চান?

সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন...

X