1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা শীঘ্রই 09602111973 অথবা 01819-242905 নাম্বারে যোগাযোগ করুন।

খেলাধুলা মাদক-অপরাধ থেকে দূরে রাখে: প্রাণিসম্পদ মন্ত্রী

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৫ বার পঠিত

সেবা রিপোর্ট : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, খেলাধুলা মানুষকে মাদকাসক্ত ও সকল ধরনের অপরাধ থেকে দূরে রাখে। কেননা, খেলোয়াররা সাধারণত সাধা মনের মানুষ হয়ে থাকেন। আমাদের সন্তানকে লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আন্তরিক করে গড়ে তুলতে হবে। তা হলে মানুষিক বিকাশ ঘটবে। সরকার দেশের খেলা-ধুলার সম্প্রসারনের জন্য কাজ করে যাচ্ছেন। শুক্রবার (১০ ফেব্রুয়ারী) রাতে জেলার নাজিরপুরে ‘বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল বাশার ব্যাটমিন্টন টূর্নামেন্ট’এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 
তিনি আরও বলেন, আ.লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের ক্রিড়া জগত সম্প্রসারিত হয়। খেলোয়ারদের গড়ে তুলতে সরকার কাজ করেন। গত ১৪ বছরে বাংলাদেশের ক্রিড়া বিভাগের ব্যাপক প্রসার ঘটেছে। খেলাধুলার মাধ্যমে বিদেশের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। এরআগে ওই দিনরাতে উপজেলা রিসোর্স সেন্টার প্রাঙ্গন মাঠে বন্ধনের উদ্যোগে বন্ধনের সভাপতি ও নাজিরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ মোস্তাফিজুর রহমান লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত ১৬ দলীয় ওই টুর্নামেন্টের উদ্বোধন করেন মৎস্য মন্ত্রী। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশ, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. সাইফুল ইসলাম সাইফ প্রমুখ। এ খেলায় দেশের বিভিন্ন জেলার ১৬টি দল অংশ নেন।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার ছিলেন নাজিরপুর উপজেলা আ. লীগের যুগ্ম আহ্বায়ক। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পর তিনি প্রথম বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে নাজিরপুরে মিছিল ও তার গ্রামের বাড়ি উপজেলার মাটিভাঙ্গার বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে মানববন্ধন করেন। পরে তিনি গ্রেফতারের ভয়ে এলাকা থেকে পালিয়ে ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...