1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :




৭ দফা দাবিতে ময়মনসিংহে নাগরিক আন্দোলনের মানববন্ধন

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ৭ মে, ২০২৩
  • ১১৭ বার পঠিত

মাসুদ রানা: ময়মনসিংহে বাসাবাড়িতে গ‍্যাস সংযোগ চালুসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে জেলা নাগরিক আন্দোলন। রবিবার বিকেলে নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে প্রায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন করে নাগরিক আন্দোলন, গ্রাহক-গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার ঐক্য ফেডারেশন বাংলাদেশ জেলা কমিটিসহ অন‍্যান‍্য সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে তাদের দাবিগুলো উত্থাপন করে বক্তারা বলেন, ঢাকা-ময়মনসিংহ ডুয়েলগেজ ডাবল রেললাইন স্থাপন, সকালে ও বিকেলে ঢাকা হতে ময়মনসিংহ ২ জোড়া আন্তঃনগর নতুন ট্রেন চালু, ৩০০০ শয‍্যার হাসপাতালসহ মেডিকেল বিশ্ববিদ্যালয় চালু, ময়মনসিংহ বিভাগীয় শহরে দীর্ঘদিন যাবত আবাসিক পর্যায়ে গ্যাস সংযোগ বন্ধ থাকায় ঠিকাদার ও সংশ্লিষ্টরা অসহায়ভাবে পরিবার পরিজন নিয়ে জীবনযাপন করছে। কাজেই আবাসিক বন্ধ তিতাস গ্যাসের সংযোগ পুনরায় চালু করতে হবে, শহরের মাঝখান দিয়ে স্থাপিত রেললাইনটির বিকল্প ব্যবস্থা করতে হবে। শহরের মাঝখান থেকে ত্রিশাল বাস স্ট্যান্ড সরাতে হবে, সেই সাথে যানজট মুক্ত মহানগর গড়ে তুলতে হবে এবং দ্রুত ব্রহ্মপুত্র নদ সঠিকভাবে খনন করতে হবে।

এসময় গ্যাস প্রত্যাশী গ্রাহকদের পক্ষে মোঃ জাহাঙ্গীর আকন্দ বলেন, দীর্ঘ ৮/১০ বছর পূর্বে হাজার হাজার গ্রাহক আবাসিক গ্যাস সংযোগের জন্য সংযোগ ফ্রি জমা করেও আজ পর্যন্ত সংযোগ পায়নি। অনেকে গ্যাস সংযোগের আশায় ব্যাংক হতে কোটি কোটি টাকা ঋণ নিয়ে বাড়ি নির্মাণ করে গ্যাসবিহীন বাড়ি ভাড়া দিতে না পারায় ব্যাংকের ঋণ পরিশোধ করতে পারছে না, এতে করে দেশে ঋণ খেলাপি বাড়ছে। তাই সরকারের বিবেচনা করা উচিত। অনুমোদিত গ্যাস ঠিকাদারদের পক্ষে মোঃ রমজান আলী খন্দকার বলেন, আমাদের সরকার জনগণের সরকার যে সরকার দেশের প্রতিটি মানুষের সার্বিক কল্যাণের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন তিনি হয় তো এ বিষয়ে এতদিন অবগত ছিলেন না, যদি জানতেন তাহলে হয় তো এতদিনে আবাসিক গ্যাস সংযোগ চালু করে দিতেন এবং যারা কোষাগারে সংযোগ ফ্রি জমা করে রেখেছে, তাদের কাংঙ্খিত প্রত্যাশা পূরণ করে দিতেন এবং বেকার হয়ে যাওয়া গ্যাস ঠিকাদারদের কর্মসংস্থান ফিরিয়ে দিতেন।

এ সময় বক্তব্য রাখেন- জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুল আমিন কালাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা পরিষদ চেয়ারম্যান অধ‍্যাপক ইউসুফ খান পাঠান, সহ-সাধারণ সম্পাদক লায়ন ডঃ মোঃ সিরাজুল ইসলাম, এড. শিবির আহমেদ লিটন, এড. এমদাদুল হক মিল্লাত, সহ-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, সাংগঠনিক সম্পাদক শংকর সাহা, সদস্য অধ্যক্ষ আবদুল বারী, অধ্যক্ষ আফতাব উদ্দিন, সুলতান আহমদ, হালিমা খাতুন, নাছিমা খাতুন, গ্রাহক-গ্যাস পাইপ লাইন নির্মাণ ঠিকাদার ঐক্য ফেডারেশন বাংলাদেশ জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ রমজান আলী খন্দকারসহ প্রমুখ। এছাড়া মানববন্ধনে প্রায় পাঁচ শতাধিক সচেতন নাগরিকবৃন্দ অংশ নেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...