1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন




১৭১ জন মাকে আয়বৃদ্ধিমূলক কার্যক্রমে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের সহায়তা প্রদান

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৯৪ বার পঠিত
মোঃ নয়ন মিয়া বিরামপুর উপজেলা প্রতিনিধি:  ৫ই জুন  সোমবার দুপুর ১২ ঘটিকায় ’ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সমন্বিত উন্নয়ন কর্মসূচী’ সুহিলপুর ইউনিয়নের  হিন্দুপাড়ার, মাষ্টারবাড়িতে ”আয় বৃদ্ধিমূলক কার্যক্রমে সহায়তা প্রদান” নামক এক অনুষ্ঠানের আয়োজন করে।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুহিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আলহাজ্ব আব্দুর রশিদ ভূইয়া, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম শেখ, এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসাইন, ভেটেনারি সার্জন মামুন মিয়া । ওয়র্ল্ড কনসার্ন (বাংলাদেশ)-এর হেড অব্ অপারেশনস্ মার্টিন সৈকত বিশ্বাস, সমন্বিত উন্নয়ন কর্মসূচীর প্রেগ্রাম ম্যানেজার মি: তুহিন বিশ্বাস, স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস, এম শাহীন, স্থানীয় ওয়ার্ড মেম্বারস্ ও ‍ওয়র্ল্ড কনসার্ন বাংলাদেশ-ব্রাহ্মণবাড়িয়ার অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
এই প্রেগ্রামের আওতায় হিন্দুপাড়া, পারুলিয়াপাড়া ও উত্তর সুহিলপুর গ্রামের মোট ১৭১জন মায়ের মাঝে ৭৯২টি মুরগী, ৫২৩টি হাস, ও ৮৪ টি ছাগল বিতরণ করা হয় এবং ব্যাবসা করার জন্য কপড়, ও মুদির দেকানের জন্য সহায়তা প্রদান করা হয়।
প্রোগ্রাম ম্যানেজার মি: তুহিন বিশ্বাস তার শুচনা বক্তব্যে উল্লেখ করেন -এই সহায়তা প্রদানের মধ্যদিয়ে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ চায় যেন মায়েরা তাদের স্বামীদের পাশাপাশি পরিবারের অর্থনৈতকি উন্নয়ণে ভূমিকা রাখতে পারে। এছড়া এসকল মায়েরা যেন অন্যান্য দরিদ্র পরিবারগুলোর উন্নয়নেও ভূমিকা রাখতে পারে।
স্থানীয় নেত্রীবৃন্দ ও অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব আব্দুর রশিদ ভূইয়া তাদের বক্তব্যে সমাজ উন্নয়নে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের ভূমিকার প্রশংশা করেন ও অন্যান্য এলাকাতেও তাদের সেবামূলক এসকল কার্যক্রম সম্প্রসারিত করতে অনুরোধ জানান।
প্রধান অতিথি তার বক্তব্যে স্থানীয় সরকারের উন্নয়নমুলক বিভিন্ন কর্মকান্ড ও জনসাধরনের মধ্যে সংযোগ স্থাপনে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের ভূমিকার প্রসংশা করেন। এবং মায়েরা যেন গৃহীত গবাদি পশুপাখী, ও অন্যান উপকরণগুলের যথাযথ ব্যবহার করে নিজেদের জীবনমান পরিবর্তনে সক্রিয় থাকে সেই পরামর্শ প্রদান করেন।
ওয়র্ল্ড কনসার্ন বাংলাদেশ এর হেড অব্ অপারেশনস্ মার্টিন সৈকত বিশ্বাস তার বক্তব্যে সমাজ উন্নয়নে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে স্থানীয় নেতৃবৃন্দ, স্থানীয় সরকার ও জনসাধারনের অংশগ্রনের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপণ করেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...