1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন




স্ত্রীসহ ঢাকা ছাড়লেন পিটার হাস

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ১৩৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস একটি অনুষ্ঠানে যোগ দিতে শ্রীলঙ্কায় গেছেন। এ সময় তিন স্ত্রীকেও সঙ্গে নিয়ে গেছেন। আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে তিনি ঢাকা ত্যাগ করেন বলে কূটনৈতিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর একটায় ছেড়ে যাওয়া একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন পিটার হাস। এর আগে গুঞ্জন উঠে তিনি ওয়াশিংটনে যাচ্ছেন। কিন্তু তিনি ওয়াশিংটন নয় কলম্বো যাচ্ছেন।

দূতাবাস সূত্রে জানা যায়, এটি পিটার হাসের পূর্ব নির্ধারিত সফর। তবে বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দিন তার ঢাকা ত্যাগ আলোচনার জন্ম দিয়েছে।

গতকাল বুধবার (১৫ নভেম্বর) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি পৌঁছে দেন। সেখানে বাংলাদেশে একটি শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের কথা উল্লেখ রয়েছে। এসময় চলমান রাজনৈতিক অস্থিরতার বিবেচনায় একটি শর্তহীন সংলাপের ওপর জোর দেন তিনি।

এর আগে সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এ সময় যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুর দেওয়া চিঠি জাতীয় পার্টির কাছে পৌঁছে দেন পিটার হাস।

 

n/v



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...