1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১১ অপরাহ্ন




স্কালোনি-তাপিয়া বৈঠক বন্ধ কিসের ইঙ্গিত?

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

২০২১ সালের পর থেকে আর্জেন্টিনার ফুটবল দল যেন ছিল সুখের সংসার। তবে সেই সংসারে যেন ভর করেছে শঙ্কার কালো অন্ধকার। ব্রাজিলের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচের পর থেকেই একে একে দুঃসংবাদ আসতে শুরু করেছে আলবিসেলেস্তে শিবির থেকে। দলের নির্ভরযোগ্য তারকা ডি মারিয়া জানিয়েছেন নিজের অবসরের কথা। আবার কোচ লিওনেল স্কালোনিও জানিয়েছেন নিজের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তার কথা।

বলা হচ্ছিলো, কোচ ক্লদিও তাপিয়ার সঙ্গে ঝামেলার জেরেই নাকি নিজের পদ থেকে সরে যেতে চান বিশ্বকাপ জেতানো কোচ স্কালোনি। দল নির্বাচন এবং অন্যান্য বিষয়ের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বকাপের পর বোনাম না পাওয়ার ইস্যুও। যদিও এই বিষয়ে খোলাখুলিভাবে কিছু বলেননি স্কালোনি।

তবে কিছু না বললেও আর্জেন্টিনার গণমাধ্যম তো বসে নেই। একের পর এরক তথ্য তারা খুঁজে বের করে এনেছে। এমনকি এই বিষয়ে স্কালোনির সঙ্গে তাপিয়ার বৈঠক হওয়ার কথাও ছিল। কোপা আমেরিকার ড্রতে উপস্থিত থাকার ব্যাপারে সম্মতি জানানোর পরেই তাপিয়া এবং স্কালোনি বৈঠক চূড়ান্ত হয়। ধারণা করা হচ্ছিল, দুই পক্ষের সমস্যা সমাধানের উপযুক্ত এক মাধ্যম হবে এই দুজনের বৈঠক।

যদিও শেষ পর্যন্ত কোপার ড্র-য়ের একদিন আগে এই বৈঠক বাতিল করা হয়েছে। মূলত স্কালোনির ফ্লাইট জটিলতার জন্যই এই বৈঠক বাদ দেওয়া হয়েছে। স্পেনের মায়োর্কা থেকে যুক্তরাষ্ট্রে আসার পর কেবল ৫ ঘণ্টা সময় পাবেন আর্জেন্টাইন কোচ। তার ভ্রমণক্লান্তি এবং ফিরতি ফ্লাইটের জটিলতার কথা বিবেচনায় নিয়েই এমন সিদ্ধান্ত।

তবে একথা অনেকটাই নিশ্চিত স্কালোনি অন্তত ২০২৪ কোপা আমেরিকা পর্যন্ত আলবিসেলেস্তেদের কোচের দায়িত্ব পালন করবেন। ওই একই আসরে নিজের বিদায় জানাবেন আরেক কিংবদন্তি আনহেল ডি মারিয়া।

যদিও এর আগে মেসিরা কোথাও খেলবেন তা নিয়ে কিছুটা জটিলতা রয়েই গিয়েছে। কোচ লিওনেল স্কালোনি চান কোন ইউরোপিয়ান প্রতিপক্ষের বিপক্ষে খেলতে। এতে নিজের খেলোয়াড়দের মান বৃদ্ধি পাবে বলেই বিশ্বাস করেন ৪৬ বছর বয়েসী এই কোচ। তবে সভাপতি ক্লদিও তাপিয়া চীনে কিংবা যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলতেই বেশি আগ্রহী।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...