1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. holysiamsrabon@gmail.com : Holy Siam Srabon : Holy Siam Srabon
  4. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  5. ranadbf@gmail.com : rana :
  6. rifanahmed83@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  7. newsrobiraj@gmail.com : Robiul Islam : Robiul Islam
লামায় টমটম, মিনি টমটম ও অটোরিক্সা চালক মালিকদের সাথে মতবিনিময় সভা করলেন পৌর মেয়র  - Nagorik Vabna
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

লামায় টমটম, মিনি টমটম ও অটোরিক্সা চালক মালিকদের সাথে মতবিনিময় সভা করলেন পৌর মেয়র 

  • সর্বশেষ পরিমার্জন : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

জাহিদ হাসান,বান্দরবান প্রতিনিধি: লামায় টমটম, মিনি টমটম ও অটোরিক্সা চালক এবং মালিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম বলেন, মেহনতি-শ্রমিক ভালো থাকলে আমরা সবাই ভালো থাকি।

তিঁনি বলেন, এর আগেও লামা শহর ব্যবসায়ীদের নিয়ে শহর সুন্দর রাখার জন্য সভা করেছিলাম। শহর শুধু পরিস্কার রেখে সুন্দর রাখা যায় না। যানঝটমুক্ত শহর গড়তে আপনাদের সকল শ্রেণির যান চালকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। শহররের জনবহুল মোড়ে যানবাহন পার্কিং বা যাত্রী উঠানামা করা যাবে না। অপ্রাপ্ত বয়স্ক-শিশুরা টমটম, রিক্সা বা মোটর বাইক চালাতে পারবেনা। বিদ্যুত চালিত যানগুলোর ভাড়া বাড়ানো যাবে না। প্রতিযোগিতা দিয়ে গাড়ি চালানো যাবে না। এলাকায় রাস্তাঘাটসহ সকল জনগোষ্ঠীর আধুনিক জীবনাকুল উন্নয়ন করার জন্য, প্রধান অতিথি পার্বত্য মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি আরো বলেন, শহর থেকে লামামুখ সড়কটি ৩০ ফুট প্রশস্ত করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। লামামুখ সড়কের কলিঙ্গাবিল থেকে সাবেক বিলছড়ি হয়ে লাইনঝিরি পর্যন্ত সড়ক প্রশস্তের কাজ চলমান। ইতিমধ্যে শহরের অনেকগুলো কানেক্টিভিটি সড়ক নির্মিত হয়েছে। আরো বহু রাস্তা নির্মাণের প্রাক্কলন তৈরি হয়েছে। পরিবেশ বান্ধব, স্বাস্থানুকুল, সুন্দর, যানজটমুক্ত শহর গড়ার জন্য সর্ব সেক্টরের মানুষের সহযোগিতা কামনা করেন মেয়র। ১১ আগষ্ট সন্ধায় লামা বাজারস্থ জেলা পরিষদ গেষ্ট হাউস হলরুমে টমটম, অটোরিক্সা, মিনি টমটম চালকদের নিয়ে মতবিনময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিক এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশা। বক্তব্যে সে বলেন, শহরের রাস্তা সংকোচনের কারণে টমটম, অটোরিক্সা শহরের গলিতে কোনমতে পার্কিং করা যাবেনা। বিশেষ অতিথির বক্তব্যে, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন বলেন, টমটম, অটোরিক্সার জন্য পৌর এলাকার কানেক্টিভিটিগুলোকে উন্নত করা হচ্ছে।পৌর কর অর্থাত লাইসেন্স নবায়ন ফি বা গ্রহন করে রাজস্ব তহবিলকে সমৃদ্ধ করার জন্য তিনি আহবান জানান। রিপোর্টার কামরুজ্জামান বলেন, বেপরোয়া গাড়ি চালালে আইনের আওতায় আনা হবে। পৌর লাইসেন্স পরিদর্শক তানফিজুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন বলেন, আজকের সভায় অপ্রাপ্ত বয়সের চালক নজরে পড়ছে না।

তিনি বলেন, অন্তর থেকে আইন ও মানুষের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে। রাস্তার পাশে টমটম রিক্সা চালকরা এন্ড্রয়েড সেট নিয়ে জুয়া খেলায় মেতে উঠাযাবে না। নেশাগ্রস্থ বেপরোয়া চালকের কারণে লামায় দুর্ঘটনায় বহু মানুষ পঙ্গুত্ব বরণ করেছে। তিনি আরো বলেন শহর যানঝটমুক্ত রেখে পৌর মেয়রের ক্লিন সিটি ঘোষণার মূল্যায়ন সবাইকে করতে হবে।উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক মোঃ নাসির উদ্দীন বলেন, লামাতে তিনটি শ্রমিক সংঠনের লোকজন নিয়ে এত বড় আয়োজন, এটাই প্রথম। এ ক্ষেত্রে পৌর মেয়রের সমন্বিত প্রচেষ্টা প্রসংশার দাবিদার।

তিনি আরো বলেন, ট্রাফিক ও সাংগঠনিক নিয়ম মেনে শহর সুন্দর রাখার দায়িত্ব সব নাগরিকের।

টমটম সমিতির সাধারণ সম্পাদক আবু বেলাল বলেন, টমটম শ্রমিকদের অভিভাবক হলো পৌর মেয়র। শহরের পরিবেশ সুন্দর রাখতে আমাদের সংগঠনের পক্ষ থেকে মেয়রের প্রতিটি নির্দেশনা মেনে চলবো।

অটোরিক্সা মালিক-চালক সমিতির সেক্রেটারী মোঃ ইউছুপ বলেন, শহরে রিক্সা যানঝট সৃষ্টি না করার জন্য চারকদেরকে সংগঠনের পক্ষ থেকে ইতিমধ্যে দফে দফে তাগাদা দেয়া আছে।অপ্রাপ্ত বয়স্কদের চালক হিসেবে গ্রাহ্য করা হবে না।

সভায় উপস্থিত প্রান্তিক চালকদেরকে জন্য ১০ কেজি করে চাল উপহার বরাদ্দ দেয়ার জন্য পৌর মেয়রকে ধন্যবাদ দেন। প্রসঙ্গত: পৌরসভা টমটম, মিনি টমটম ও অটোরিক্সা নিবন্ধন কার্যক্রম চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যে নিবন্ধন করার জন্য তাগাদা দেয়া হয়। মতবিনিময় সভা শেষে টমটম, অটোরিক্সা ও মিনি টমটম চালকদেরকে একটি করে ১০ কেজি চাউলের প্যাকেট উপহার দেন।

আরো সংবাদ পড়ুন

নাগরিক ভাবনা লাইব্রেরী

Sat Sun Mon Tue Wed Thu Fri
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930