1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :




সাতক্ষীরায় ৯ জন স্বতন্ত্র প্রার্থীর ৭ জন-ই আওয়ামী লীগের

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১২১ বার পঠিত

হাফিজ উল্লাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৩৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপি সহ ১১টি দলের মনোনীত প্রার্থী রয়েছেন ২৮ জন। স্বতন্ত্র ও ডামি প্রার্থী হয়েছেন ৯ জন।
সাতক্ষীরা জেলা রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার চারটি সংসদীয় আসনের সবকটিতে প্রার্থী রয়েছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির। তিনটি আসনে প্রার্থী দিয়েছে জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পাটি (এনপিপি)। ওয়ার্কার্স পাটি, বাংলাদেশ কংগ্রেস, মুক্তিজোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ২টি করে আসনে প্রার্থী দিয়েছে। এছাড়া একটি করে আসনে প্রার্থী দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ও বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল)।
জেলার চারটি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে ফিরোজ আহমেদ স্বপন, সাতক্ষীরা-২ (সদর) আসনে আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জ আংশিক) আসনে আ ফ ম রুহুল হক এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে এসএম আতাউল হক দোলন।
জাতীয় পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সৈয়দ দীদার বখত, সাতক্ষীরা-২ (সদর) আসনে মোঃ আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা-৩ দেবহাটা-আশাশুনি-কালিগঞ্জ আংশিক) আসনে মো.আলিফ হোসেন এবং সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে মো. মাহবুবুর রহমান এবং তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে সুমি ইসলাম, সাতক্ষীরা-২ আসনে ফারহান মেহেদী, সাতক্ষীরা-৩ আসনে রুবেল হোসেন এবং সাতক্ষীরা-৪ আসনে আসলাম আল মেহেদী।
এছাড়া তিনটি আসনে জাকের পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে খোরশেদ আলম, সাতক্ষীরা-২ আসনে শেখ ইফতেখার আল মামুন সুমন এবং সাতক্ষীরা-৩ আসনে মো. মঞ্জুর হোসান এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-২ আসনে মো. আনোয়ার হোসেন, সাতক্ষীরা-৩ আসনে মো. আব্দুল হামিদ এবং সাতক্ষীরা-৪ আসনে শেখ ইকরামুল।
অপরদিকে জেলার দুটি আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির প্রার্থীরা হলেন, সাতক্ষীরা-১ আসনে অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও সাতক্ষীরা-২ আসনে মো. তৌহিদুর রহমান। বাংলাদেশ কংগ্রেসের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে ইয়ারুল ইসলাম ও সাতক্ষীরা-৪ আসনে শফিকুল ইসলাম। মুক্তিজোটের দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে শেখ মো. আলমগীর ও সাতক্ষীরা-২ আসনে আব্দুল আজিজ।
বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর দুজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-২ আসনে মো. কামরুজ্জামান বুলু এবং সাতক্ষীরা-৪ আসনে এইচএম গোলাম রেজা। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত একজন প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে শেখ ওবায়দুস সুলতান বাবলু। বাংলাদেশের স্যাম্যবাদী দল (এমএল) থেকে সাতক্ষীরা-৩ আসনে প্রার্থী হয়েছেন শেখ তরিকুল ইসলাম।
এছাড়া ৯ জন স্বতন্ত্র প্রার্থী হলেন, সাতক্ষীরা-১ আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান এবং আওয়ামী লীগের মোঃ নুরুল ইসলাম।
সাতক্ষীরা-২ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, বিশিষ্ঠ ব্যবসায়ী আফসার আলী ও আওয়ামী লীগ নেতা এনসান বাহার বুলবুল। সাতক্ষীরা-৩ আসনে কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। সাতক্ষীরা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মাসুদা খানম ও মিজানুর রহমান।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...