1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায়  সাংবাদিক পরিচয়ে প্রতিবেশীদের হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন মাদারীপুরে বাসের ধাক্কায় চলন্ত মোটরসাইকেলে আগুন, নিহত-১ দেশসেরা ক্যাডেট ইনসেন্টিভ এওয়ার্ড পেলেন কুবি বিএনসিসির সিইউও সাদী  বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া  রমজানে কোনো পণ্যের দাম বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা মৃত্যুর পূর্বপর্যন্ত গরীবের পাসেই থাকবো: মুর্শিদ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক সক্রিয় আন্তঃজেলা অপরাধী চক্র, অতিষ্ঠ বলেশ্বর নদীর দুপারের মানুষ উজিরপুরে ডিবির হাতে ২ কেজি গাজা সহ ২ মাদক কারবারি গ্রেফতার




শ্রীপুরে বিএনপি’র কেন্দ্রীয় নেতা গ্রেফতার

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৫৫ বার পঠিত

আবুসাঈদ: গাজীপুরের শ্রীপুরে বিএনপি’র ডাকা অবরোধে গাড়ীতে অগ্নিসংযোগ ও বিষ্ফোরক মামলার প্রধান আসামী বিএনপি কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর ২ টায় গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের শামসুদ্দিনের ছেলে। সে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী) আসনে সম্ভাব্য প্রার্থী হিসাবে দীর্ঘদিন যাবত প্রচারণা চালিয়ে আসছিলেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহন করলে বিএনপি প্রার্থী হিসেবে তার মনোনয়ন প্রায় নিশ্চিত ছিলো বলে জানিয়েছেন বিনএপি নেতাকর্মীরা।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন জানান, গত শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে অবরোধের সমর্থনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর পৌরসভার আসপাডা এলাকায় মশাল মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। ওই মিছিলে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু এবং গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান নেতৃত্ব দেন। ওই ঘটনায় বাচ্চুকে প্রধান আসামী করে গাড়ীতে অগ্নিসংযোগ ও বিষ্ফোরক মামলায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার পর থেকে তিনি বিভিন্ন স্থানে আতœগোপনে ছিলেন। শুক্রবার (২৪ নভেম্বর) গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকায় অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন গোপন সংবাদে র‌্যাব সদস্যরা ওই এলাকায় আভযান চালিয়ে দুপুর ২ টার দিকে তাকে গ্রেফতার করে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো: নাসিম জানান, গ্রেফতার বিএনপি’র কেন্দ্রীয় নেতাকে এখনো (সন্ধ্যা সাড়ে ৫ টায়) আমাদের কাছে হস্তান্তর করেনি র‌্যাব। ৬ষ্ঠ দফায় বিএনপি’র ডাকা ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর পৌরসভার আসপাডা এলাকায় মশাল মিছিল করে নেতাকর্মীরা। ওই ঘটনায় অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামী করে অগ্নিসংযোগ ও বিষ্ফোরকদ্রব্য আইনে মামলা রুজু হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...