1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম :




শ্রীপুরে তথ্য আপার উঠান বৈঠক

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

আবু সাঈদ: গাজীপুরের শ্রীপুরে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার( ২ নভেম্বর) তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ণ প্রকল্পের (২য় পর্যায়) উদ্যোগে বরমী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে গাড়ারন গ্রামে এ উঠান বৈঠকের আয়োজন করা হয়। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফা আক্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন তথ্য নিয়ে আলোচনা করেন।

এতে উপস্থিত ছিলেন, তথ্য সেবা কর্মকর্তা মারজিয়া শেখ, তথ্য সেবা সহকারী নাসরিন আক্তার নুপুর ও মুক্তা রানী দাস, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আনিছুর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ।

এ সময় বক্তারা বলেন, আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। পাওয়া যায় বিনামূল্যে উচ্চ রক্তচাপ মাপা ও ডায়াবেটিস পরিমাপ করা হয়। মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। এক কোটি গ্রামীণ নারীদের সেবা দেওয়ার লক্ষ্যে তথ্য আপারা এগিয়ে চলছে।

তথ্য আপা মারজিয়া শেখ তার বক্তব্যে বলেন, তথ্য হল সকল সেবা পথ দেখানোর আলো। এ আলো ছাড়া যেমন চলা যায়না, তেমনি কোন সমস্যার সমাধানও করা যায়না। তাই তথ্য সবার আগে প্রয়োজন।

তিনি আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর আলোচনা করেন। পরে উপস্থিত নারীদের বাড়ী আঙ্গিনায় সবজি চাষাবাদের জন্য পরামর্শ দেওয়া হয় এবং ৫০ জন নারীর মধ্যে যাতায়তের সম্মানী ভাতা দেওয়া হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...