1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




শ্রমিক দিবসে দরিদ্র কৃষকের ধান কেটে দিল স্বেচ্ছাসেবকলীগ

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ১ মে, ২০২৩
  • ১৫১ বার পঠিত

মাসুদ রানা: ময়মনসিংহে চলতি মৌসুমের বোরো ধান কাটা শুরু হয়েছে। তবে ধানের বাম্পার ফলন হলেও নানা কারণে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে অনেক দরিদ্র কৃষক তাদের জমির পাকা ধান কেটে ঘরে তুলতে পারছেন না। এ অবস্থায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান জননেতা এ. কে. এম আফজালুর রহমান বাবু’র নির্দেশনায় সোমবার দিনভর ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগের সংগ্রামী সভাপতি নাজমুল হক মন্ডলের নেতৃত্বে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সামি ওসমান গনি ও যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম ভূঁইয়ার তত্ত্বাবধানে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ দত্তপাড়ায় দরিদ্র কৃষক হাবিব মিয়ার ২৫ শতক ও সদর উপজেলার চরনিলক্ষিয়ার সাহেবকাচারী এলাকায় মোঃ সোলমান ইসলামের ৪৫ শতক পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হক মন্ডলসহ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

কৃষক সোলমান ও হাবিব মিয়া বলেন, বলেন, শ্রমিক সংকট ও মুজুরি বৃদ্ধি হওয়ার কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। এ কারণে জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ যেভাবে আমাদের ধান কাটায় সাহায্য করেছে, তা কখনো ভুলতে পারবো না।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হক মন্ডল জানান, জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে ও কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় এবং মানবিক কারণেই আমরা দরিদ্র কৃষকের ধান কেটে দিয়ে সহায়তা করেছি। শ্রমিক সংকটের কারণে যে সকল দরিদ্র কৃষকরা জমির ধান কাটতে পারছে না, তাদের ধান কাটাসহ বাড়িতে পৌঁছানোর কাজে জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। পুরো বোরো মৌসুম জুরে আমাদের এই কর্মসূচীর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এছাড়াও বিভিন্ন সময়ে সামাজিক কাজে অসহায়দের পাশে দাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ময়মনসিংহ জেলা শাখা এবং ভবিষ্যতেও এসকল কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন- ঈশ্বরগঞ্জের পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কমান্ডার, সাবেক সহকারি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, ঈশ্বরগঞ্জ আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক এ. কে. এম হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল জলিল , ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ. কে. এম ফরিদুল্লাহ , ঈশ্বরগঞ্জ উপজেলা পৌর যুবলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এ. কে. এম অমিত উল্লাহ, ঈশ্বরগঞ্জ উপজেলা তাঁতীলীগের সভাপতি মাজহারুল ইসলাম বাবু, ঈশ্বরগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক চয়ন সাহা, ঈশ্বরগঞ্জ উপজেলা তাঁতীলীগের সাবেক আহবায়ক আনারুল হক, ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ সভাপতি গৌতম চন্দ, স্বেচ্ছাসেবক লীগ নেতা সিরাজুল ইসলাম খালেক, ও মোঃ সাদিকুল ইসলাম সাদেক।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দসহ প্রমুখ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...