1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
শিরোনাম :




রোমানিয়ায় ৯ বাংলাদেশি গ্রেপ্তার, ফিরতে হবে দেশে

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১১১ বার পঠিত

রোমানিয়ায় ৯ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আইন অমান্য করে অনুমোদিত প্রতিষ্ঠান ছেড়ে অন্য প্রতিষ্ঠানে কাজ করার অভিযোগে রোমানিয়া ক্লুজ কাউন্টির ইমিগ্রেশন পুলিশ তাদের গ্রেপ্তার করে।

রোমানিয়া জেনারেল ইনস্পেক্টরেট ফর ইমিগ্রেশনের (আইজিআই) সংবাদ বিজ্ঞপ্তির সূত্র দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য দিয়েছে ইনফো মাইগ্রেন্টস।

যে ৯ বাংলাদেশিকে গ্রেপ্তরা করা হয়েছে তারা সবাই ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বৈধভাবে রোমানিয়া গিয়েছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৮ মার্চ ক্লুজ কাউন্টির টেরিটোরিয়াল লেবার ইন্সপেক্টরেটের প্রতিনিধিদের সহযোগিতায় পরিচালিত এক অভিযানে অনুমতি ছাড়া কর্মরত ৯ বাংলাদেশি অভিবাসীকে আটক করা হয়েছে। অভিবাসীদের মধ্যে ৮ জনের কাছে ওয়ার্ক পারমিট ভিসাসহ বাংলাদেশি পাসপোর্ট এবং অপরজনের কাছে রেসিডেন্স পারমিট পাওয়া গেছে।

সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ, বাংলাদেশ থেকে রোমানিয়ার কনস্টান্টা কাউন্টির একটি কোম্পানিতে চাকরির অনুমতির শর্তে ভিসা পান তারা। কিন্তু পুলিশি অভিযানের সময় তাদের ক্লুজ কাউন্টির অন্য একটি কোম্পানিতে পাওয়া গেছে। তারা মালিক পরিবর্তনের বৈধ কোনো শর্ত ও নতুন কোম্পানির সঙ্গে স্বতন্ত্র কোনো চুক্তি ছাড়া কাজ করছিলেন।

সাধারণত কাজের ভিসায় রোমানিয়ায় যাওয়া বাংলাদেশিসহ অ-ইউরোপীয় দেশের নাগরিকদের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত যেই কোম্পানিতে কাজের শর্তে ভিসা দেয়া হয়, সেখানে কাজ করার বাধ্যবাধকতা রয়েছে।

গ্রেপ্তার ৯ বাংলাদেশিদের সবাই ২১ থেকে ৫০ বছর বয়সী পুরুষ। তাদের ওয়ার্ক পারমিট ভিসা প্রত্যাহার ও রোমানিয়ার বসবাসের অনুমতি বাতিল করা হয়েছে। এই সিদ্ধান্তের ১৫ থেকে ৩০ কার্য দিবসের মধ্যে তাদের রোমানিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবর্তনের আইনি আদেশও জারি করা হয়েছে।

এই বাংলাদেশিরা নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিজ উদ্যোগে দেশে না ফিরলে তাদের জোরপূর্বক বহিষ্কারের পদক্ষেপ নেওয়া হবে।

রোমানিয়ায় বিদেশিদের অধিকার বিষয়ক আইনের ১৯৪/২০০২ এর সংশোধিত ধারা অনুসারে, দেশ ছাড়ার সময় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ৬ মাসের জন্য রোমানিয়ার ভূখণ্ডে প্রবেশে নিষেধাজ্ঞা প্রদান করা হবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...