1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
পিরোজপুরে পূর্ব শত্রুতার জের ধরে যুবককে পিটিয়ে হত্যা আটোয়ারীতে নির্মানাধীন ভবনের পিলার ভাংচুরে আদালতে মামলা মুখোমুখি সংঘর্ষে নিয়ন্ত্রণ হারিয়ে বাস রেললাইনে, অল্পের জন্য বেঁচে গেল হাজার যাত্রী মঠবাড়িয়ায় বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে কাঁদলেন মুসল্লীরা রাবির ছুটি পুনর্বিন্যাস; আপাতত নেই কোনো বন্ধ ফেনীতে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস-২০২৪ উদযাপন ঝিনাইদহের মহেশপুর অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত ঝিনাইদহে বৃষ্টির জন্য নামাজ আদায় গুচ্ছ ভর্তি পরীক্ষা হবে প্রক্সি মুক্ত: ইবি’র কড়া প্রস্তুতি কচুয়ায় নাস্তিক মুরাদের ফাঁসির দাবিতে প্রতিবাদ সভা,মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত




রাজবাড়ী ১ আসনের তৃণমূল-বিএনপি থেকে মনোনীত প্রার্থী প্রকৌশলী ডিএম মুজিবুর রহমান

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ২৪৩ বার পঠিত

রাজু আহমেদ, রাজবাড়ী জেলা প্রতিনিধি:রাজবাড়ী ১ আসনের তৃণমূল-বিএনপি থেকে মনোনীত প্রার্থী প্রকৌশলী ডিএম মুজিবুর রহমান।

 

আসছে আগামী ৭ জনুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন তারেই ধারাবিকতায় রাজবাড়ী ১ আসনের তৃণমূল – বিএনপি থেকে মনোনীত প্রার্থী হিসেবে সোনালী আঁশ মার্কা নিয়ে গণসংযোগ এবং মানুষের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন প্রকৌশলী ডিএম মুজিবুর রহমান।

 

এই সময়, জাতীয় দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার প্রতিনিধির কাছে বিশেষ সাক্ষাৎকারে তিনি তার কিছু অঙ্গীকার প্রকাশ করেন। স্বাধীনতার ৫২ বছর পরে এবং দেশে বিভিন্ন ট্রেডে দক্ষ জনশক্তি থাকা সত্ত্বেও শুধু সার্টিফিকেটের অভাবে তারা বিদেশে অর্ধেক বেতন পাচ্ছে এবং” মানবেতর জীবন যাপন করছে, দেশেও রেমিটেন্স হারাচ্ছে। আমি নির্বাচিত হলে জেলা ভিত্তিক ৩ মাসের মধ্যে সার্টিফিকেটের ব্যবস্থা নিশ্চিত করবো। দেশের প্রায়ই ৩ কোটি বেকারের মধ্যে একটি বিশাল অংশ হতাশাগ্রস্ত ও মাদকাসক্ত হয়ে তাদের জীবন বিপন্ন করছে। কোন রাজনৈতিক নেতা বা সরকার এ বিষয়ে ৫২ বছরেও কার্যত কোন পদক্ষেপ নেয়নি। আমি নির্বাচিত হলে সংসদের প্রথম অধিবেশনেই এই যুব সমাজ রক্ষার্থে জেলা ভিত্তিক ৯৫ টি পদে সামগ্রিক দক্ষতা উন্নয়নে দক্ষদের সাথে এটাছমেন্ট ট্রেনিং এর মাধ্যমে রাজবাড়ী জেলাসহ দেশব্যাপী গণ প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন এর বাস্তবায়ন কার্যক্রম শুরু করব। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার্থে “সুস্থ রাজনীতি সুশাসনের ভিত্তি ” প্রতিষ্ঠা করার লক্ষ্য অগ্রণী ভূমিকা রাখবো। রাজনীতিতে স্বচ্ছতা জবাবদিহিতা, ও জনগণের সত্যিকারের কল্যাণ নিশ্চিত করব। প্রতিহিংসার রাজনীতি দুঃশাসন, সাধারণ মানুষের কাজে বিভিন্ন হয়রানি মূলক কর্মকাণ্ড ও প্রতিবন্ধকতা ছাড়াও ঘুষ দুর্নীতির মাধ্যমে জনগণকে ইচ্ছাকৃতভাবে হয়রানির কঠোর হস্তে প্রতিরোধের ব্যবস্থা করব।

 

রাজবাড়ী জেলার শিক্ষার মান উন্নয়নে এলাকা ভিত্তিক ” শিক্ষিত, নীতি আদর্শবান ও বিদ‍্যোৎসাহী ব্যক্তিদের সমম্বয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি গঠনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন নিশ্চিৎ করব। রাজবাড়ী জেলার শিল্পায়ন ও ইপিজেড না থাকায় বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে এবং মানুষের মাঝে হতাশ বিরাজ করছে।

 

রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড়স্থ রামপুর মৌজায় একটি ইপিজেড এর কাজ চলমান আছে। আরেকটি ইপিজেড গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট থেকে ফরিদপুর জেলার সীমানা পর্যন্ত নদীর পাড় ঘেঁষে গড়ে তোলার ব্যবস্থা করবো। পরিকল্পিতভাবে বনায়নের মাধ্যমে একই জমিতে বন ও সবজি উৎপাদনের আধুনিক চাষ পদ্ধতির বাস্তবায়ন ও জেলার প্রত্যেকটি জমিতে যথাযথ সার কীটনাশক প্রধান ব্যবস্থা সহজীকরন এবং জেলার চাহিদা অনুযায়ী সবজি, ধান, পাট ইত্যাদি যাবতীয় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নীতিমালা প্রনয়ন করা হবে। পরিবেশ উন্নয়নের মাধ্যমে স্বাস্থ্য সেবা ব্যবস্থার উন্নয়ন এবং আধুনিক স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিৎ করা হবে। নিরাপদ ও মানসম্পন্ন খাদ্য নিশ্চিত করব। শিশু ও মাতৃ মৃত্যু ও অপুষ্টিতজনিত রোগ প্রতিরোধ ব্যবস্থা নিশ্চিত করব। জেলার সকল সরকারি ও বেসরকারি স্থাপনার ছাদে সৌর বিদ্যুৎ, নবায়নযোগ্য শক্তি উৎপাদন বৃদ্ধি করা হবে। শিশু-কিশোরদের সুস্বাস্থ্য ও মানসিক বিকাশে প্রতিটি এলাকায় আধুনিক খেলাধুলা ও শরীর গঠনের স্থানের ব্যবস্থা করবো। প্রবীণ, প্রতিবন্ধী, অটিজম, তৃতীয় লিঙ্গ সহ সমাজের সকল বঞ্চিত মানুষের সুস্বাস্থ্য ও নাগরিক অধিকার নিশ্চিত করবো।

 

ধর্ম,বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপত্তা,স্বাস্থ্য সেবা ও নাগরিক অধিকার নিশ্চিত করবো। তিনি আরো বলেন, সমাজে সামান্য বিষয়ে অসহিষ্ণু আচরণের কারণে পাড়া মহল্লায় অশান্তি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা বন্ধে সমাজে এবং মানুষের হৃদয় থেকে স্বস্তি ও আনন্দদায়ক শব্দ সরি বলা উঠে গেছে। সামান্য চলাচলে উঠাবসা এবং সামাজিক কর্মকান্ডে অতি ক্ষুদ্র বিষয়ে উত্তেজনা পরিহার করে সরি শব্দটি প্রতিষ্ঠার মাধ্যমে সমাজে স্থিতি স্বস্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠার নিমিওে সমাজের মানুষের মাঝে চলাচলের প্রতিটি স্তরে সরি শব্দটি প্রতিষ্ঠিত করতে হবে। সরি না বলায় এ সমাজে অনেক খুন খারাবি ও বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়।

 

তাই এসব পরিস্থিতি বন্ধে আমরা সবাই মিলে সমাজে সরি এর প্রচলন গড়ে তুলবো। সেই সাথে তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে আবারো যে যার জাগা থেকে, আসছে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সোনালী আঁশ মার্কায় ভোট ও দোয়া চেয়েছেন। প্রকৌশলী ডিএম মজিবুর রহমান।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...