1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে ভূমিকা রাখে : নসরুল হামিদ মানুষের হাতে প্রয়োজনের তুলনায় বেশি টাকা রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী ৫ বছরে সরকারি চাকরি পেয়েছেন কতজন, জানালেন জনপ্রশাসনমন্ত্রী নির্দেশনা না মানলে কঠোর শাস্তির হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর ‘বিএনপির আটক কর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই’ বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি সরকারের একটি অমানবিক খেলা: রিজভী একা একা লাগে মাহিয়া মাহির রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখবে সরকার: কাদের চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য টগরকে নাগরিক সংবর্ধনা ঝিনাইদহের কালীগঞ্জে ৩৩টি গাঁজাগাছ সহ নারী গ্রেপ্তার




রংপুরে তিস্তার চরাঞ্চালে মিষ্টি কুমড়া মালয়েশিয়া ও সিঙ্গাপুরে রপ্তানি হচ্ছে।

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

রংপুরের গঙ্গাচড়ায় উপজেলার তিস্তা নদী বেষ্টিত চরাঞ্চল পরিদর্শন করেছেন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এ সময় চরের বুকজুড়ে মিষ্টি কুমড়ার ব্যাপক উৎপাদন ও মালয়েশিয়া-সিঙ্গাপুরে রপ্তানির কার্যক্রম দেখে আনন্দিত তিনি।  প্রতিমন্ত্রী চরাঞ্চলে ফসল উৎপাদনে নিবেদিত চাষিসহ কৃষি বিভাগ ও সংশ্লিষ্টদের ধন্যবাদও জানান।
রংপুর বিভাগের ৮ জেলার ৫৮ উপজেলার চরাঞ্চালে কিমড়ার চাষ হচ্ছে। গত ৯ মার্চ হতে ১২ মার্চ পর্যন্ত রংপুর বিভাগের জেলাগুলোতে  সরেজমিনে অনুসন্ধান চালাতে গিয়ে মিলেছে এ তথ্য ও চিত্র।

১২ মার্চ ২০২৩ রোববার দুপুরে উপজেলার গজঘণ্টা ইউনিয়নের জয়দেব সরকারপাড়ায়  পোর্টেবল সোলার ইরিগেশন পাম্প পদ্ধতিতে মিষ্টি কুমড়া উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। পল্লী উন্নয়ন একাডেমি ও সুইস কন্ট্রাক্ট বাংলাদেশের সহযোগিতায় মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস মিষ্টি কুমড়া চাষ প্রকল্পটি বাস্তবায়ন করছে। পরে এমফোরসির দ্বিতীয় পর্যায় শীর্ষক প্রকল্প মাঠ দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এ সময় তিনি কৃষি, কৃষক ও নদীপাড়ের মানুষের উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং সফল কার্যক্রম তুলে ধরেন। দেশের মানুষের জন্য সরকার কাজ করছে, এজন্য জনগণকে দেশবিরোধী সকল ষড়যন্ত্র রুখে দিয়ে সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

সরকার সালাহউদ্দিন সুমন



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...