1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন




যশোর -৪ আসনে নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিল 

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

মোঃ ইবাদৎ হোসেন অভয়নগর (যশোর) প্রতিনিধিঃ যশোর-৪ অভয়নগর-বাঘারপাড়া আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থীতা বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে করা আপিল মঞ্জুর করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৩ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট-২) আপিল শুনানির পর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এ রায় দিয়েছেন। বাবুলের বিরুদ্ধে এ আপিল করেন একই আসনের বাসিন্দা সুকৃতি কুমার মন্ডল। এর মাধ্যমে এনামুল হক বাবুল তার নির্বাচনী বৈধতা হারালেন।

এর আগে, এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে আপিল করেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য রনজিত কুমার রায়। এবারও আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন রনজিত। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনিও আওয়ামী লীগের এ প্রার্থীর বিরুদ্ধে ঋণখেলাপি হওয়ার অভিযোগ করেন।

এদিকে এনামুল হক বাউল এর প্রার্থিতা বাতিলের খবর গণমাধ্যমে আসলে অভয়গরবাসী হতাশায় ভেঙে পড়ে। সকাল থেকেই সর্বত্রই অভয়নগরের মানুষের নেতা এনামুল হক বাবুল কে নিয়ে মানুষ আক্ষেপ করতে থাকে কি ঘটনা ঘটেছে এটা জানার জন্য ব্যাকুল হয়ে পড়ে অনেক নেতা কর্মীরা ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।

এ বিষয়ে এনামুল হক বাবুলের আইনজীবী ব্যারিস্টার হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেন, কোন কিছুই ইলেকশন কমিশন বিবেচনায় নেয়নি, তারা আইনকে লংঘন করে আমার প্রার্থীর নমিনেশন বৈধতা বাতিল করেছেন, আইনের দৃষ্টিতে তিনি এখন ঋণ খেলাপি নন, আমরা এখন উচ্চ আদালতে যাব ইলেকশন কমিশন আইন ভঙ্গ করে আমার প্রার্থীর নমিনেশন অবৈধ ঘোষণা করেছেন, ইলেকশন কমিশনের বিরুদ্ধে এখন রিট হবে আজকে যে আদেশ দিল এই আদেশের বিরুদ্ধে। যখন নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন এলাকায় চলছে নির্বাচনী প্রচার-প্রচারণা ঠিক সেই মুহূর্তে এমন আদেশে নেতাকর্মীরা কিছুটা হলেও মনে কষ্টে হলেও, অনেকেই ধৈর্যধারণের পরামর্শ দিয়েছেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...