1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন




যশোর-খুলনা-মোংলা রুটে চলবে ৩ জোড়া যাত্রীবাহী ট্রেন

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ১২ বার পঠিত

জেমস আব্দুর রহিম রানা: যাত্রী সুবিধার কথা বিবেচনা করে যশোর-খুলনা-মোংলা রুটে তিন জোড়া যাত্রীবাহী ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এর আগে গত ২ নভেম্বর খুলনা-মোংলা নতুন সেকশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পথে আগামী এক জানুয়ারি থেকে ট্রেন চলাচল শুরু হবে। বুধবার (০৬ ডিসেম্বর) রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, খুলনা-যশোর-মোংলা-যশোর-খুলনা রুটে ১১৩ থেকে ১১৮ নং মোংলা কমিউটার ট্রেন চলবে। ট্রেনটিতে মোট কোচ থাকবে ৮টি (শোভন সাধারণ-৫টি, পাওয়ার কার-১টি, প্রমম সিট-১টি, গার্ড ব্রেক-১ টি)।

এতে মোট আসন থাকবে ৭০০টি (শোভন সাধারণ-৬৩২টি, প্রথম শ্রেণির সিট ২৪টি, শোভন চেয়ার-৪৪ টি)। ট্রেনটি যশোর থেকে মোংলা যাওয়ার পথে যাত্রা বিরতি দেওয়া হবে—নোয়াপাড়া, দৌলতপুর, খুলনা মোহাম্মদনগর, কাটাখালী।

মোংলা-যশোর রুটে দিনের প্রথম ট্রেন যশোর থেকে ছাড়বে সকাল ৭টা ৫৫ মিনিটে ও মোংলা পৌঁছাবে ১০টা ২৫ মিনিটে। আর ফিরতি ট্রেন মোংলা থেকে ছাড়বে ১০টা ৪৫ মিনিটে আর যশোর পৌঁছাবে দুপুর ১টা ৫ মিনিটে। দ্বিতীয় ট্রেনটি যশোর থেকে ছাড়বে ১টা ৫৫ মিনিটে আর মোংলা পৌঁছাবে বিকেল ৪টা ২৫ মিনিটে। আর মোংলা থেকে ছাড়বে ৪টা ৫০ মিনিটে এবং যশোর পৌঁছাবে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে।

অন্যদিকে যশোর-খুলনা রুটে দিনের প্রথম ট্রেনটি খুলনা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায় আর যশোর পৌঁছাবে ৭টা ১০ মিনিটে। আর যশোর থেকে রাত ৭টা ৪০ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ৯টার সময়।

যশোর থেকে মোংলা পর্যন্ত এ ট্রেনের ভাড়া ধরা হয়েছে, শোভন সাধারণ ১২৫ টাকা, শোভন চেয়ার ১৫০ টাকা ও প্রথম শ্রেণীর সিট ২০০ টাকা।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...