1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন




যশোরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ২০ বার পঠিত

জেমস আব্দুর রহিম রানা : দেশের উন্নয়নের ধারা ব্যাহত করতে একটি কুচক্রী মহল আগুন সন্ত্রাস বা নাশকতামূলক কাজ চালিয়ে যাচ্ছে। তারা যেই দলেরই হোক তাদেরকে কঠোরভাবে প্রতিরোধ করা হবে। শনিবার কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন যশোরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার বেলাল হোসাইন। এসময়ে তিনি সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন।

এরআগে শনিবার সকাল ১০ টায় ‘পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। পরে পুলিশ সুপার কার্যালয়েরর সামনে থেকে বর্ণ্যাঢ্য থেকে র‌্যালি বের হয়।

র‌্যালিটি বাদ্যের তালে তালে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম সিদ্দিকি, অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম সোহাগ, যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব জেএম ইকবাল হোসেন, কোতোয়ালি থানা কমিউনিটি ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, মণিরামপুর থানা কমিউনিটি পুলিশ ফোরামের সভাপতি ও পৌরমেয়র অধ্যক্ষ মাহামুদুল হাসান।

সভায় বক্তারা বলেন, সমাজ থেকে মাদক ও অপরাধমূলক কর্মকান্ড দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। এ কাজে কমিউনিটি পুলিশিং ফোরাম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার ফলে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও অপরাধমূলক কর্মকান্ড সামজে অনেকটা কমে এসেছে।

অনুষ্ঠানে এ বছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি হিসেবে মণিরামপুরের অধ্যক্ষ মাহমুদুল হাসান, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে বাঘারপাড়া থানার পুলিশ পরিদর্শক মকবুল হোসেনকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন ইউনিটের সদস্যসহ জনপ্রতিনিধি, সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...