1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :




যশোরে এসএসসিতে এক লাখ ৫৮ হাজার ১০২ পরীক্ষার্থীর অংশগ্রহণ

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৯০ বার পঠিত

আব্দুর রহিম রানা: যশোর শিক্ষাবোর্ড থেকে এসএসসি পরীক্ষায় এ বছর এক লাখ ৫৮ হাজার ১০২ পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ছাত্র ৭৮ হাজার ৬৬৯ ও ছাত্রী রয়েছে ৭৯ হাজার ৪৩৩ জন।

এ ছাড়া এ বছর ১০৫ প্রতিবন্ধী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়, শ্রুতিলেখক নিয়ে পরীক্ষা দিচ্ছে ২২ ও কারাগারে থেকে পরীক্ষা দিচ্ছে ৫ শিক্ষার্থী।

রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে সারা দেশে একযোগে শুরু হয় এসএসসি পরীক্ষা।

শিক্ষাবোর্ডের পরীক্ষা বিভাগ থেকে পাওয়া তথ্য মতে, এ বছর নিয়মিত পরীক্ষার্থী এক লাখ ৫০ হাজার ৩৬২ জন। এর মধ্যে ছাত্র ৭৪ হাজার ৩৯৭ ও ছাত্রী ৭৫ হাজার ৯৬৫ জন। অনিয়মিত পরীক্ষার্থী ৭৮২ জন। এর মধ্যে ছাত্র ২৫২ ও ছাত্রী ৫৩০ জন। মান উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ৮১। এর মধ্যে ছাত্র ৬০ ও ছাত্রী ২১।

বোর্ডের দেয়া তথ্য মতে, বিজ্ঞান বিভাগে মোট ৩৯ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী রয়েছে। মানবিক বিভাগে মোট ১ লাখ ৭৬৫ পরীক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী রয়েছে ১৭ হাজার ৯০০ জন। খুলনা বিভাগের ১০ জেলার ২ হাজার ৫৫১টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসব পরীক্ষার্থীর পরীক্ষায় অংশ নেবে। তাদের জন্য কেন্দ্র রয়েছে ২৯২টি।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব জানান, শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। পরীক্ষা নকলমুক্ত ও প্রশ্নফাঁস রোধে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

এ ছাড়া এ বছর ১০৫জন প্রতিবন্ধী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের জন্য অতিরিক্ত আধা ঘণ্টা সময় বাড়ানো হয়। শ্রুতিলেখক নিয়ে পরীক্ষা দিচ্ছে ২২ জন, তারাও ২০ মিনিট অতিরিক্ত সময় পাবেন। এ ছাড়া কারাগারে থেকে পরীক্ষা দিচ্ছে ৫ শিক্ষার্থী।

এ দিকে পরীক্ষার প্রস্তুতি ভালো বলে জানিয়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...