1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে ভূমিকা রাখে : নসরুল হামিদ মানুষের হাতে প্রয়োজনের তুলনায় বেশি টাকা রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী ৫ বছরে সরকারি চাকরি পেয়েছেন কতজন, জানালেন জনপ্রশাসনমন্ত্রী নির্দেশনা না মানলে কঠোর শাস্তির হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর ‘বিএনপির আটক কর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই’ বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি সরকারের একটি অমানবিক খেলা: রিজভী একা একা লাগে মাহিয়া মাহির রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখবে সরকার: কাদের চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য টগরকে নাগরিক সংবর্ধনা ঝিনাইদহের কালীগঞ্জে ৩৩টি গাঁজাগাছ সহ নারী গ্রেপ্তার




যথাযোগ্য মর্যাদায় অভয়নগরে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯ বার পঠিত

মোঃ ইবাদৎ হোসেন অভয়নগর (যশোর) প্রতিনিধিঃ যশোরের অভয়নগর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপিত হয়েছে। আজ মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন।বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

১৯৭১ সালের এই দিনে নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী।
চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের।

বিজয়ের অনুভূতি সব সময়ই আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও, বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন, তাদের জন্য। অগণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের এই স্বাধীনতা।

তারই ধারাবাহিকতায় অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে দিন ব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কার্যক্রম শুরু হয়। একই সাথে সকল সরকারি বে-সরকারি ও আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্টানে স্ব স্ব উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

৭টা ৪৫ মিনিটে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, আ.লীগ ও তার অঙ্গসংগঠন, নওয়াপাড়া প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগসহ বিভিন্ন সামাজিক সংগঠন। সকাল ৮টায় স্টেশন বাজারে অবস্থিত মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন , আ.লীগ ও তার অঙ্গসংগঠন নওয়াপাড়া প্রেসক্লাব ,উপজেলা স্বাস্থ্য বিভাগ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান সমুহ। দিবসটির দ্বিতীয় অধিবেশনে কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর।অনুষ্ঠান সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কেএম আবু নওশাদ।

এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র সুশান্ত কুমার দাস, থানা অফিসার ইনচার্জ (ওসি) এসএম আকিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় অন্যান্য কর্মসূচিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শনী এবং ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অন্য দিকে শিশু কিশেষারদের চিত্রাংকন সকাল সাড়ে ১০টায় সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা, ১১টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন বিষয়ক আলোচনা সভা, সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে সদস্যদের সংবর্ধণা।ব্যাপক উৎসব উদ্দীপনা মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...