1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




মাশিকাড়া বাজারে অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ছাই, ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষ টাকা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১২৪ বার পঠিত

এম.জে.এ মামুন: কুমিল্লা দেবিদ্বার উপজেলার মাশিকাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রাথমিকভাবে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারনা করেছেন ক্ষতিগ্রস্থরা।

ঘটনাটি ঘটে বুধবার দিবাগত রাত ১২:৩০ ঘটিকায় মাশিকাড়া পশিশ্চম বাজারে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা নাগরিক ভাবনাকে জানান, রাত ১২:৩০ ঘটিকায় প্রথমে ধোঁয়া দেখা যায়। পরে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারিদিকে। খবর পেয়ে স্থানীয়রা এবং দোকান মালিকরা আগুন নিভানোর চেষ্টা চালায়।

আগুনে মামুনুর রশিদের খান ভেরাইটি ষ্টোর, এমরান হোসেনের এমরান টেলিকম, মহিউদ্দিন মুন্সী স্বপনের এস বি এস কম্পিউটার, বদিউল আলম শেফুর পোলট্রি মুরগির দোকান, মহসিন মিয়ার মহসিন ষ্টোর, ইদ্রিস খলিফার ষ্টেশনারী ষ্টোর ও জাকির হোসেনের মুদি মালের দোকানসহ মোট ৭টি দোকান পুড়ে একবারে ছাই হয়ে যায়।

স্থানীয় ও দোকান মালিকদের প্রচেষ্টায় প্রায় ঘন্টাব্যাপী চেষ্টার পরে আগুন প্রায় নিয়ন্ত্রনে চলে আসার পরে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এস পৌঁছে। ততক্ষনে ৭টি দোকানের সবকিছু পুড়ে ছাইয়ে পরিনত হয়েছে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক মহিউদ্দিন মুন্সী স্বপন বলেন, আগুন লাগার সূত্রপাত নিশ্চিত হতে না পারলেও একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

মুরাদনগর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার সৈয়দ সাজ্জাদুল ইসলাম নাগরিক ভাবনাকে বলেন, আমরা খবর পাওয়ার সাথে সাথেই রওয়ানা দিয়েছি এবং মুরাদনগর থেকে ঘটনাস্থল বেশ দুরে হওয়ার কারনে যতটুকু সময় লাগার কথা আমরা ঠিক সময়ের ব্যাবধানেই ঘটনাস্থলে পৌঁছেছি, তবে তার আগেই আগুন নিয়ন্ত্রনে চলে এসেছে।

এদিকে বৃহস্প্রতিবার সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির ঘটনান্থল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানিয়ে দোকান মালিকদের প্রাথমিক ক্ষয়-ক্ষতির একটি তালিকা করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রেরন করেন।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা জানান, ৭টি দোকান পুরে যাওয়ার ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান অফিস থেকে তথ্য পাওয়ার পরে ইতিমধ্যে ঘটনাস্থলে প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রতিনিধি প্রেরন করা হয়েছে। তারা ক্ষয়ক্ষতি নির্ধারন পুর্বক প্রতিবেদন দিলে ত্রান ও পুনর্বাস মন্ত্রনালয় থেকে ক্ষতিগ্রস্থদের যথাসাধ্য সহযোগীতার ব্যাবস্থা নেওয়া হবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...