1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




মস্কোতে ড্রোন হামলা, ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি ভবন

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১৫১ বার পঠিত

রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া গুরুতর কোনও আহতের ঘটনা ঘটেনি বলেও দাবি করা হয়েছে। ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় বড় ধরনের বিমান ও ড্রোন হামলার মধ্যে মস্কোতে এই হামলার ঘটনা ঘটল।

মঙ্গলবার (৩০ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী মস্কোতে একটি ড্রোন হামলায় বেশ কয়েকটি ভবনের সামান্য ক্ষতি হয়েছে বলে রুশ কর্মকর্তারা বলছেন। রাজধানী শহরের মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, হামলায় কেউ গুরুতর আহত হয়নি। জরুরি পরিষেবা ‘ঘটনাস্থলে’ রয়েছে বলেও জানান তিনি।

এদিকে রাজধানী মস্কোর কাছে এগিয়ে আসার সাথে সাথে রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী বেশ কয়েকটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করে বলে কর্মকর্তারা জানিয়েছেন। তবে এসব ড্রোন কোথা থেকে এসেছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এছাড়া ইউক্রেনের পক্ষ থেকে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে সোমবার ইউক্রেনের সামরিক গোয়েন্দা প্রধান জেনারেল কিরিলো বুদানভ কিয়েভে রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার জবাব দ্রুত দেওয়ার বিষয়ে সতর্ক করেছিলেন।

বিবিসি বলছে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে রাশিয়ার রাজধানীর ওপরে আকাশে ধোঁয়ার চিহ্ন দেখা গেছে। অন্য ছবিগুলোতে ক্ষতিগ্রস্ত একটি ভবনের ভাঙা জানালা দেখা যাচ্ছে। মেয়র সোবিয়ানিন বলেছেন, কিছু বাসিন্দাকে সরিয়ে নেওয়া হচ্ছে।

বিবিসির রাশিয়া সম্পাদক স্টিভ রোজেনবার্গ – যিনি মস্কোতে অবস্থান করছেন- বলেছেন, উত্তর-পশ্চিম মস্কোতে স্থানীয় সময় সকাল ৬টা ২৪ মিনিটে একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। বিস্ফোরণে তার বাড়ির জানালা কেঁপে ওঠে বলেও জানান তিনি।

এছাড়া প্রথম বিস্ফোরণের পর মঙ্গলবার সকাল ৬টা ৫৮ মিনিটে আরেকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলেও জানিয়েছেন স্টিভ রোজেনবার্গ।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কথোপকথন বিশ্লেষণ করে মস্কোর অনেক লোকও এই বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানান তিনি।

স্থানীয় মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার সকালে মস্কোর আকাশে প্রায় ১০টি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়। প্রধানত মস্কো শহরের ইস্ট্রা, ক্রাসনোগর্স্ক এবং ওডিনসোভো এলাকায় এসব ড্রোন ভূপাতিত করার ঘটনা ঘটে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...