1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম :




ময়মনসিংহে বিশ্ব পরিবেশ দিবস  পালিত

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১১৯ বার পঠিত

মাসুদ রানা, ময়মনসিংহ সদর প্রতিনিধি: “প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে” এই প্রতিপাদ্যে ও “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই স্লোগানে ময়মনসিংহে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালী, বেলুন উড়ানো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে জেলা পরিষদের ভাষাসৈনিক আব্দুল জব্বার মিলনায়তনে জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঁইয়া। এসময় বক্তারা বলেন, প্রাত্যহিক জীবনে পচনরোধী প্লাস্টিকের ব্যবহার ক্রমেই বাড়ছে যা মাটি, পানি, বায়ুমন্ডল, বন্যপ্রাণী, মানবস্বাস্থ্য ও জীববৈচিত্র্যের ওপর দীর্ঘমেয়াদি নেতিবাচক প্রভাব ফেলছে এবং পরিবেশ সুরক্ষায় একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কাজেই আমাদের সকলকে প্লাস্টিকের পণ্য ব্যবহার এখনই বন্ধ করতে হবে। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন- পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের পরিচালক দিলরুবা আহমেদ।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- স্থানীয় সরকারের যুগ্নসচিব ফরিদ আহমদসহ প্রমুখ। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৩০০ জন শিক্ষার্থীর মাঝে বিজয়ী ১০০ জনকে সনদ, সন্মাননা স্মারক ও একটি করে গাছের চারা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- পরিবেশ অধিদপ্তরের অন‍্যান‍্য কর্মকর্তাবৃন্দ, সচেতন নাগরিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...