1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন




ময়মনসিংহে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

মাসুদ রানা, ময়মনসিংহ সদর প্রতিনিধি: “টেকসই দুগ্ধ শিল্প: সুস্থ মানুষ, সবুজ পৃথিবী এই প্রতিপাদ‍্যে ময়মনসিংহে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদের ভাষা সৈনিক আব্দুল জব্বার মিলনায়তনে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে, প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও বিশ্ব দুগ্ধ দিবস বাস্তবায়ন কমিটির সভাপতি কৃষিবিদ সুমারী খাতুনের সভাপতিত্বে ও তারাকান্দার ভেটেরিনারি সার্জন ডাঃ নাহিদ নাওরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাছূম আহাম্মদ ভূইয়া, মেডিকেল অফিসার ডাঃ ফয়সল আহমেদ, ডেইরি ফারমার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ সজীব দেবনাথ, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও বিশ্ব দুগ্ধ দিবস বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডাঃ রাহেলা পারভিন রুমা, বিভিন্ন খামারি প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজুার রহমান বলেন, দুধ সকল বয়সের জন্য একটি আদর্শ খাদ্য। এটি মানবদেহের জন্য পুষ্টিকর একটি উপাদান। দুধ দেহের পেশী গঠন ও ক্ষয়পূরণে কার্যকরী এবং খনিজ উপাদান শোষণে সহায়ক। আমাদের খাবার তালিকায় অত্যন্ত একবেলা থাকা উচিত। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন গৌরিপুর উপজেলার প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ হারুন অর রশিদ।

আলোচনা শেষে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ২৪০ জন শিক্ষার্থীরা রচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ১৫ জনের মাঝে সনদ ও নগদ অর্থ বিতরণ করা হয়। এরআগে সকালে দিবসটি উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...