1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :




ময়মনসিংহে প্রকৌশলীকে মারধর: আসামীদের গ্রেফতার দাবীতে প্রকৌশলীদের মানববন্ধন

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

মাসুদ রানা: ময়মনসিংহের তারাকান্দায় তিন প্রকৌশলীকে মারধরের ঘটনায় মূল অভিযুক্ত বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মেদ বাবুলসহ অন্যান্য আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ও জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ (সিবিএ) ময়মনসিংহ শাখার প্রকৌশলী ও শ্রমিকলীগ নেতৃবৃন্দ।

বুধবার সকালে নগরীর বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে প্রায় ৩ শতাধিক প্রকৌশলী ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ঘন্টাব্যাপী এ মানববন্ধন করে। মানববন্ধনে বক্তারা তিন প্রকৌশলীকে মারধরের ঘটনায় মামলা হওয়ার প্রায় এক সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এ সময় মানববন্ধনে ক্ষোভ প্রকাশ করে বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ ময়মনসিংহ-৩ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বলেন, আমাদের তিন প্রকৌশলীকে মারধরের ঘটনা প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। আমার আওতায় প্রায় ৩৮ হাজার আবাসিক সংযোগ রয়েছে। অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণে অভিযান অব্যাহত থাকলেও মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আইইবি’র ময়মনসিংহ কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ এ.কে.এম কামরুজ্জামান বলেন, প্রকৌশলীরা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর তাদের উপর ন্যক্কারজনক হামলার ঘটনার তিব্র নিন্দা জানাই পাশাপাশি জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৩ এপ্রিল ময়মনসিংহ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড- ৩-এর বিক্রয় ও বিতরণ বিভাগের পরিদর্শন টিম নিয়মিত কাজের অংশ হিসেবে সরকারি রাজস্ব আদায়ের উদ্দেশ্যে পরিদর্শনে যান। এ সময় দেখা যায়, বিসকা ইউনিয়নের কাকনীকোনা ব্রিজ মোড় এলাকার বাসিন্দা আবাসিক গ্রাহক হাতেম আলীর বাড়িতে অবৈধভাবে মিটারবহির্ভূত বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে হাতেম আলীর আবাসিক সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এ সময় অবৈধ এ সংযোগটি বিচ্ছিন্ন না করতে ফোনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মেদ বাবুল পরিদর্শন টিমকে সুপারিশ করেন। মামলার বাদী জানান, সুপারিশ না রাখায় চেয়ারম্যানের নেতৃত্বে ১০-১২টি মোটরসাইকেলে অজ্ঞাত পরিচয় ১০-১৫ জন যুবক বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের গাড়ি ঘেরাও করে এবং তাদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় উপসহকারী প্রকৌশলী মোঃ মাসুম পারভেজ রুবেল ও মোঃ আল-আমীন আজাদকে চেয়ারম্যান শাকির আহম্মেদ বাবুলের নেতৃত্বে তার লোকজন মারধর করে আহত করে। হামলাকারীরা জব্দ মিটার ও তার ছিনিয়ে নিয়ে যায়। প্রকৌশলীদের মারধরের একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, ইউপি চেয়ারম্যান শাকির আহম্মেদ বাবুল এক প্রকৌশলীকে অশালীন ভাষায় গালমন্দ করে বুকে লাথি মারছেন। এ সময় চেয়ারম্যানের সহযোগীরাও অপর দুই প্রকৌশলীকে বেধড়ক পেটাতে দেখা যায়। হামলায় আহত উপসহকারী প্রকৌশলী মাসুম পারভেজ রুবেল ও মোঃ আল-আমীন আজাদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে সহকারী প্রকৌশলী সৈকত মাহমুদ বাদী হয়ে চেয়ারম্যান বাবুলসহ অজ্ঞাত আরও ১৫ জনের বিরুদ্ধে তারাকান্দা থানায় মামলা করে।

এ ঘটনায় মানববন্ধন শেষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) ও জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগের (সিবিএ) পক্ষ থেকে বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের কাছে ঘটনার সুষ্ঠু তদন্ত ও প্রতিকার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- আইইবি’র ময়মনসিংহ কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ এ. কে. এম কামরুজ্জামান, সহ-সভাপতি প্রকৌশলী এবিএম ফারুক হোসেন, কাউন্সিল মেম্বার প্রকৌশলী ইন্দ্রজিৎ দেবনাথ, কাউন্সিল মেম্বার জিএম প্রকৌশলী আফাজ উদ্দিন। এছাড়াও আরও বক্তব্য রাখেন-বিউবো-১ তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ. কে. এম জসিম উদ্দিন, বিউবো-২ তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান, বিউবো ময়মনসিংহের অতিরিক্ত পরিচালক প্রকৌশলী আব্দুর গফুর, বিউবো’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ।

আইডিইবি’র সভাপতি প্রকৌশলী জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ মোফাখখারুল ইসলাম, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জহুরুল হক, আইডিইবি’র সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নুরে আলম কামাল পাশা।

ময়মনসিংহ সিবিএ নেতাদের মধ্যে বক্তব্য রাখেন- সভাপতি মোঃ এমদাদুল হক, সিনিয়র সহ-সভাপতি এনামুল হক সরকার, সাধারণ সম্পাদক সৈয়দ আওলাদ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল মনসুর, যুগ্ম- সাধারণ সম্পাদক ইবনে আলী। সিবিএ উত্তরের সভাপতি মোঃ আতিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণের সভাপতি মোখলেসুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল বাসেদসহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...