1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
শিরোনাম :




ময়মনসিংহে আইডিইবি-ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৩১ মে, ২০২৩
  • ১২৭ বার পঠিত

মাসুদ রানা, ময়মনসিংহ সদর প্রতিনিধি: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীদের সমস্যার সমাধান এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড-২০২০ এর বিতর্কিত ধারা-উপধারা সংশোধন ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা- ২০০৮ এর গেজেট সংশোধিত আকারে প্রকাশসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর সমীপে স্মারকলিপি প্রদান করেছে ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ও বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ ময়মনসিংহ জেলা শাখার নেতৃবৃন্দ।

বুধবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব‍্যাপী মানববন্ধন করে তারা। এ সময় মানববন্ধনে জেলা আইডিইবি’র সভাপতি প্রকৌশলী জিল্লুর রহমান বলেন, ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন।  ১৯৭০ সালের ৮ নভেম্বর প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ৫৩ বছর ধরে সুনামের সাথে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নিয়ে কাজ করে চলেছে এই সংগঠন।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে তার আদর্শ ও চেতনাকে ধারণ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও বহু প্রকৌশলীর আত্মত্যাগ, যুদ্ধোত্তর বাংলাদেশ পুনর্গঠন করতে তাদের বিশাল ভূমিকা রয়েছে। ১৯৭৮ সালে সর্বপ্রথম সামরিক আইন ভঙ্গ করে গণতন্ত্র পুনরুদ্ধারে অনন্য ভূমিকা পালন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য গৌরবময় ইতিহাস। মানবসম্পদ উন্নয়নে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসারে বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন বাস্তবায়নের অংশ।

এছাড়াও বেশ কিছু বিষয়ে তারা জনগণকে সবসময় উৎসাহিত করেছে।

এরমধ্যে রয়েছে- প্রযুক্তিমনস্ক জাতিগঠনে রাজনীতিতে প্রযুক্তিভাবনা যুক্তকরণ, দেশের নদ-নদী রক্ষা, পানিসম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা, কৃষিজমি রক্ষা এবং পরিকল্পিত নগর ও গ্রামীণ অবকাঠামো নির্মাণ, ডিজিটাল বাংলাদেশ নির্মাণ এবং ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় নির্ধারণ। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে দেশে-বিদেশে অত্যন্ত সুনামের সাথে কাজ করে চলেছে এই সংগঠনের ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন-আইডিবি’র সাধারণ সম্পাদক মোফাখ্খারুল ইসলাম তুহিন, সহ-সভাপতি শাহবীর আলম, শাহজাহান কবির, যুগ্ম-সম্পাদক শামীম আল মামুন, সাংগঠনিক সম্পাদক নূরে আলম কামাল পাশা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ তারেক জহিরুল হক , দপ্তর সম্পাদক মোতাছিম বিল্লাহ্ নাসিম, ছাত্র বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম আউয়াল, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক সাদাত উল্লাহসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...