1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা ফের আটক ধর্ষন মামলায় আ’লীগ নেতা মুহিবুর ছাত্রী-শিক্ষক গভীর প্রেম, অভিযুক্ত প্রভাষক ও সহযোগী পিয়ন বরখাস্ত ফেনীতে দখলদারদের কবলে পশু জবাইখানা,উদ্ধারে তৎপর পৌর মেয়র মন্ত্রী–এমপিদের সন্তান ও স্বজনদের মনোনয়ন পত্র প্রত্যাহার না করার বিষয়ে আওয়ামী লীগের সিদ্ধান্ত ৩০ এপ্রিল যশোর মনিরামপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী মুনজুরুল আক্তারের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ ছাগলনাইয়ায় বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতেস্কা আদায় ও বিশেষ মুনাজাত সোনাগাজীতে প্রবাসীর স্ত্রী থেকে চাঁদা আদায়ের অভিযোগ,ছাত্রলীগ নেতাকে শোকজ কুষ্টিয়া দৌলতপুরে অগ্নিকান্ডে ৮টি ঘর ভষ্মিভূত গরমে পোষা প্রাণীর যত্ন নেবেন যেভাবে




মনের মানুষ খুঁজে পেয়েছেন? এই ৫ লক্ষণ মিলিয়ে নিন

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৩ বার পঠিত

মনের মানুষ খুঁজে পাওয়া সহজ নয়। অনেক সময় আমরা ভুল মানুষকে আমাদের মনের মানুষ ভেবে সিদ্ধান্ত নিয়ে ফেলি। কিন্তু যতদিনে ভুল বুঝতে পারি, ততদিনে দেরি হয়ে যায়। আবেগ কিংবা ভালোবাসার অনুভূতি অনেকের প্রতিই আসতে পারে কিন্তু এর মানে এই নয় যে, তারা সবাই আপনার মনের মানুষ। মনে রাখবেন, মনের মানুষ একজনই হয়। এমন একজন মানুষ, যার ভেতরে আপনার ভালোলাগার সব খুঁজে পাবেন। যাকে আত্মার সঙ্গী মনে হবে। পছন্দের মানুষটিই কি আপনার মনের মানুষ? চলুন মিলিয়ে নেওয়া যাক-

১. তাকে খুব চেনা মনে হয়

পছন্দের মানুষটির সঙ্গে কথা বললে পুরানো বন্ধুর সঙ্গে কথা বলার মতো অনুভূতি হয়? মনে হয় তাকে আপনার অনেকদিনের চেনা? এটি কিন্তু ইতিবাচক লক্ষণ। তার সঙ্গে আপনি গল্প করতে পারেন, মজা করতে পারেন। আপনাকে সে খুব সহজেই বুঝতে পারে। আপনার মনেই হয় না যে তাকে ছাড়া কখনো ছিলেন। তাকে জীবনের একটি অংশ মনে হয়। তাকে ছাড়া আপনার জীবন কী করে কাটাতেন তা ভাবতেও পারেন না। এগুলো মিলে গেলে বুঝবেন তিনিই আপনার মনের মানুষ।

২. তাকে আপন মনে হয়

যখন তার পাশে থাকেন, মনে হয় যেন নিজের বাড়িতেই আছেন। তার পাশে থাকা, তার সঙ্গে কথা বলা সবই আরামদায়ক। তার উপস্থিতি আপনাকে উষ্ণতা এবং নিরাপত্তা দেয়। যেকোনো ধরনের ভয় কিংবা দ্বিধা ছাড়াই তার সঙ্গে মনের সব কথা বলতে পারেন। তিনি পাশে থাকলে নিরাপদ আশ্রয়ের মতো অনুভব করেন। জীবনে যতই ঝামেলা থাকুক, তিনি পাশে থাকলে শান্তি খুঁজে পান। শুধু শারীরিক উপস্থিতি নয়, মানসিকভাবেও সে সব সময় পাশে থাকে। মিলে গেল? জ্বী, তিনিই আপনার মনের মানুষ!

৩. উদ্দেশ্য বুঝতে পারা

তার ভেতরে আপনার উদ্দেশ্যে খুঁজে পেয়েছেন? আপনার দু’জনেই কি এই সম্পর্ক নিয়ে সামনে এগিয়ে যেতে চান? আপনাদের স্বপ্ন কি একইরকম? আপনার আকাঙ্ক্ষা পূরণে তিনি সব সময় সহযোগিতা করেন? শুধু ব্যক্তিগত সাফল্য নয়; এটি একসঙ্গে বিকশিত হওয়া এবং স্বপ্নের মতো জীবন তৈরি করার বিষয়। যদি সবকিছু মিলে যায়, যদি সেও আপনার হাতে হাত রেখে চলতে পারে তবে বিশ্বজয় করার জন্য প্রস্তুত হন!

৪. জীবনের লক্ষ্য খুঁজে পাওয়া

প্রিয় মানুষটির সঙ্গে মূল্যবোধ, বিশ্বাস এবং জীবনের লক্ষ্য ভাগ করে নিতে পারাটা সৌভাগ্যের বিষয়। এমনটা হলে বুঝবেন আপনি সঠিক পথেই আছেন। আপনাদের যদি একে অপরের চিন্তাভাবনা বুঝতে পারার বা না বলে কথা বুঝে নেওয়ার ক্ষমতা থাকে তাহলে এই সম্পর্ক ধরে রাখুন। তাকে হারাতে দেবেন না। সাহচর্য এবং পারস্পরিক শ্রদ্ধার একটি সুন্দর মিশ্রণ সম্পর্ককে ভিন্ন মাত্রায় নিয়ে যায়। তাকে সঙ্গে করে জীবনের লক্ষ্যে এগিয়ে যান।

৫. হৃদয়ের ডাক্তার

আপনারা কি পরস্পরের হৃদয়ের ডাক্তার? মন খারাপ থাকলেই তিনি এসে মন ভালো করে দেন? তাহলে তো তিনি মনের মানুষ না হয়ে যান না! কী করলে আপনার আরও ভালোলাগবে, কীভাবে কথা বললে আপনি কষ্ট পাবেন না সেই প্রচেষ্টা তার থাকে? তাহলে নিশ্চিত থাকুন, মানুষ যাকে ভালোবাসে, তার জন্যই এতটা যত্নশীল হয়। আপনার হৃদয়ের ডাক্তারকে হৃদয়ে রাখুন। কারণ তিনিই আপনার মনের মানুষ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...