1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে ব্রিটেনে যাওয়ার চেষ্টা, ৫ অভিবাসীর মৃত্যু গাজার হাসপাতালে গণকবরের খবরে জাতিসংঘের মানবাধিকার প্রধান আতঙ্কিত জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ যে লক্ষ্যের কথা জানালেন বাংলাদেশের নতুন কোচ সব হিন্দু শরণার্থী ভারতের নাগরিকত্ব পাবে বিএনপির ৭ শীর্ষ আইনজীবীর আদালত অবমাননার আদেশ পেছাল ৭ দফা দাবি আদায়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম ও উপাচার্য আর কোষাধ্যক্ষকে অবাঞ্ছিত ঘোষণা গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত যবিপ্রবি, থাকছে ৫ স্তরের নিরাপত্তা  চুয়েট শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট ২২ এপ্রিল নওগাঁ গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও আলোক প্রজ্জালন




ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১১৮ বার পঠিত

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন এ্যাডভান্স টেক্সটাইল লিঃ নামক কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার (৩০মে) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়কে নেমে প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখেন তারা। পরে স্থানীয় প্রশাসন ও পুলিশি হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এ্যাডভান্স টেক্সটাইল লিমিটেড নামের ওই কারখানাটিতে ১হাজার ৬৫০ জন নারী ও পুরুষ শ্রমিক কর্মরত আছেন। গত এপ্রিল মাসের বেতন না দিয়ে একের পর এক তারিখ দিয়ে তালবাহানা করে আসছিলেন মিল কর্তৃপক্ষ। মঙ্গলবার আবারো বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে রাতেই মিলগেইটে নোটিশ টানিয়ে দেয়। এরই প্রতিবাদে মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, শিল্প পুলিশ ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

ফ্যাক্টরীর ম্যানেজার এ্যাডমিন মোস্তাফিজুর রহমান বিদ্যুত জানান, ব্যাংকিং সমস্যার কারনে গত এপ্রিল মাসের বেতন দেয়া সম্ভব হয়নি। আগামী (১জুন) বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জুনের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী সাইদুর রহমান জানান, মঙ্গলবার এপ্রিল মাসের বেতন দেয়ার কথা ছিলো কিন্তু গত রাতেই মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে মিলগেইটে নোটিশ টানিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে এ্যাডভান্সড টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে আগামী বৃহস্পতিবার বেতন দেয়ার সিদ্ধান্ত হলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...