1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম :




ভারতে করোনা সংক্রমণে বড় লাফ

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৮৬ বার পঠিত

হঠাৎ করে আবারও ভারতে হু হু করে বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় (বুধবার) দেশটিতে ১২ হাজার ৫৯১ জন এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। যা এর আগের দিনের তুলনায় ২০ শতাংশ বেশি। করোনার উপ-ধরন এক্সবিবি.১.১৬ কারণে হঠাৎ করে সংক্রমণ বেড়েছে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

তবে তারা বলেছেন, সংক্রমণ বাড়লেও এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। এর বদলে করোনা বিধি মেনে চলা ও করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

ভারতে করোনা সংক্রমণের এ ঊর্ধ্বগতি কয়েকদিন ধরেই লক্ষ্য করা যাচ্ছে। তবে ২০২০ সালের শুরুর দিকে ভাইরাস নিয়ে দেশটিতে যে ধরনের আতঙ্ক ছড়িয়েছিল— এখন এর তেমন কিছুই নেই। এছাড়া বিধিনিষেধ মানতে সাধারণ মানুষকে বাধ্য করতেও তেমন তৎপরতা পরিলক্ষিত হয় না।

বিশ্বে করোনা বিধিনিষেধ আরোপ ও সেগুলো কার্যকরে সবচেয়ে বেশি কড়াকাড়ি দেখিয়েছে চীন। দেশটিতে ২০২২ সালের শেষ দিক পর্যন্তও লকডাউন আরোপ করতে দেখা গেছে। এছাড়া স্বাস্থ্যকর্মীদের পিপিই, গ্লাভসসহ ভারী পোশাকে ঘোরাফেরা করতে দেখা গেছে।

কিন্তু ২০২২ সালের শেষ দিকে লকডাউনে আবদ্ধ একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েকজন মানুষের মৃত্যু হলে করোনার বিধিনিষেধের বিরুদ্ধে রাস্তায় নামেন সাধারণ মানুষ। এরপর চীনের সরকার কঠোর সব বিধি স্থগিত করতে বাধ্য হয়।

বর্তমানে দেশটির সরকার করোনা সংক্রমণ সংক্রান্ত কোনো খবর আর প্রকাশ করছে না। ফলে দেশটিতে এখন করোনার প্রভাব কেমন রয়েছে সে বিষয়ে কারও সুষ্পষ্ট কোনো ধারণা নেই।

সূত্র: এনডিটিভি



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...