1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :




বেপরোয়া গতিতে গাড়ি চালালে সতর্ক করবে গুগল

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৭৩ বার পঠিত

বেপরোয়া গতিতে গাড়ি চালানোর ফলে দুর্ঘটনার কবলে পড়েন অনেকেই। তাছাড়াও অতিরিক্ত গতির কারণে জরিমানা দিতে হয়। আবার অনেকে সতর্কতার সাথে গাড়ি চালানোর পরও না বুঝে অতিরিক্ত গতিতে গাড়ি চালিয়ে জরিমানা গুণতে হয়। তবে এই সমস্যা থেকে রক্ষা করতে পারে গুগল।

এজন্য গুগল ম্যাপ নতুন ইন-বিল্ট স্পিডমিটার ফিচার নিয়ে এসেছে। এই বিশেষ ফিচারটি গাড়ির বর্তমান গতি জানানোর পাশাপাশি সতর্কতা বার্তা দিবে। যদি চালক নির্ধারিত গতিসীমা অতিক্রম করে তখন স্বয়ংক্রিয় ভাবে সতর্কতা বা দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে পারে ফিচারটি।

যে ভাবে কাজ করে এই ফিচার
যেসকল এলাকায় গাড়ির গতি নির্দিষ্ট করে দেয়া রয়েছে, সেখানে গুগলের এই ফিচার চালককে সাহায্য করতে পারে। সেক্ষেত্রে গতিসীমা পেরিয়ে গেলে স্পিডমিটার রং পরিবর্তন করে সতর্ক করার চেষ্টা করে।

কীভাবে ব্যবহার করা যায়
এজন্য প্রথমেই নিজের অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল ম্যাপ চালু করে নিতে হবে। তারপর অ্যাকাউন্ট সেটিংসে যেতে হবে। উপরের ডানদিকে দেখা যাবে নিজের প্রোফাইল ছবি বা নামের স্বাক্ষর। এখানে সেটিংসে থেকে ন্যাভিগেশন সেটিংস খুঁজে নিতে হবে। তারপর সেখানে ড্রাইভিং অপশনস খুঁজে নিতে হবে। এই বিভাগের মধ্যেই ড্রাইভিং-সম্পর্কিত বিভিন্ন ফিচার খুঁজে পাওয়া যাবে। ড্রাইভিং অপশনসের মধ্যে থেকে খুঁজে নিতে হবে স্পিডমিটার অপশন। রিয়েল-টাইম গতির ওপর নজর রাখার জন্য এটি চালু করে নিতে হবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...