1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন




বৃক্ষ মেলা সবুজ ময়মনসিংহ গড়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: মসিক মেয়র 

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১২৬ বার পঠিত

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, বৃক্ষ মেলা সবুজ ময়মনসিংহ গড়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তাছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষা, বৃক্ষ রোপনে উৎসাহিত করা এবং নতুন প্রজন্মকে বৃক্ষের সাথে পরিচিত করার লক্ষ্যে প্রতি বছরেই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে এ বৃক্ষ মেলার আয়োজন করা হয়। এছাড়াও এ আয়োজনের মাধ্যমে উদ্যোক্তারাও উৎসাহিত হবে, যা নিজ কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শুক্রবার সকালে নগরীর টাউন হল প্রাঙ্গণে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) উদ্যোগে আয়োজিত মাসব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, মানুষ এখন বাড়ির ছাদ, আঙিনা ও খালি জায়গায় বৃক্ষ রোপন করছে। মেলাটি এ সকল উদ্যোগকে আরও বেগবান করবে। আমরা এ মেলার মাধ্যমে চেষ্টা করে যাচ্ছি একটি নান্দনিক ও সুন্দর শহর গড়ে উঠার।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, ৬ নং ওয়ার্ডের  কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা আক্তার, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা অসীম সাহা, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব, প্রশাসনিক কর্মকর্তা কাঞ্চন কুমার নন্দী, খাদ‍্য ও স‍্যানিটেশান কর্মকর্তা দীপক মজুমদার, স্বাস্থ‍্যকর্মী রুপালী মজুমদার, ময়মনসিংহ জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি ও খানে মোহাম্মদ আলী নার্সারির প্রোপাইটর মোঃ সুরুজ আলী মীর এবং সদর উপজেলা নার্সারি মালিক সমিতির সভাপতি ও মিলন নার্সারির প্রোপাইটর মোঃ আব্দুর রহমান বাচ্চুসহ বিভিন্ন নার্সারির মালিকগণ, সাংবাদিকবৃন্দ প্রমুখ।

মেলায় ২৫ টি স্টলে দেশি বিদেশি বিভিন্ন জাতের ফলজ, বনজ, পুষ্পজাতীয় এবং সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা পাওয়া যাচ্ছে। ময়মনসিংহ জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মোঃ সুরুজ আলী মীর এবং সদর উপজেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মোঃ আব্দুর রহমান বাচ্চু’র যৌথ পরিচালনায় মেলাটি আগামী ২৫ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে।

নাগরিক ভাবনা/এইচএসএস



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...