1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




বরগুনায় জাতীয় পিঠা উৎসব ও লোক সংস্কৃতি অনুষ্ঠান চলছে

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪৬ বার পঠিত

মাসুম বিল্লাহ্ বরগুনা জেলা প্রতিনিধি:

সারা দেশের ন্যায় বরগুনায় ৩১জানুয়ারী থেকে ২ফেব্রুয়ারি ৩দিন পিঠা উৎসব সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে।
ইষ্টিকুটুম মিষ্টি কুটুম এসো শিল্প কলায়
খেতে দিব শীতের পিঠা বসতে দিব পিড়ায়। এই স্লোগানকে সামনে রেখে জাতীয় পিঠে উৎসব ১৪৩০ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জেলা শিল্পকলা একাডেমী বরগুনায় আজ দ্বিতীয় দিন পিঠা উৎসব চলছে।.

আজ বিকাল ৫টার দিকে পিঠা উৎসব পরিদর্শনে আসেন বরগুনার ১ আসনের সাংসদ সদস্য জনাব গোলাম সরোয়ার টুকু, তিনি বলেন এটি একটি অসাধারণ আয়োজন হয়েছে এটি বেশ ভাল লেগেছে।আগামীতে আরো সমৃদ্ধি হবে।রাখাইনপল্লী তারা এখানে স্টল করেছে আমার আরো ভাল লেগেছে। শিল্পকলা একাডেমিকে আমি ধন্যবাদ জানাই সুন্দর একটি আয়োজন করার জন্য।একে বেঁকে পঞ্চমুখী, জামাইপিঠা, বলাইয়া পিঠা হারিয়ে যাওয়া নাম।পাটিসাপটা চিতই পিঠা,ভরা পিঠা, রুটি পিঠা, মালিপোয়া, পাকন পিঠা, সেমাই পিঠা আজ ও মানুষের কাছে লোভনীয় পিঠা। শীত মানে পিঠার মৌসুম। প্রকৃতিতে চলছে শীতের দাপট। সেই স্বাদ সবার মাঝে ছড়িয়ে দিতে বরগুনা শিল্পকলা একাডেমিতে চলছে পিঠে উৎসব।এমনই কথা বলেন এখানকার অনুষ্ঠান কর্তৃপক্ষ। পিঠা উৎসবের পৃষ্ঠপোষকরা বলেন পিঠে পড়ি দিয়ে মানুষের আত্মীয়তা এবং গুনের প্রকাশ পায়।

এখানে পিঠা উৎসবের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। রাখাইন পল্লী তারা এখানে ৩টি স্টলে পিঠা বিক্রি করছেন, এখানে সর্বমোট ৩০টি পিঠার দোকান রয়েছে। পিঠা কিনতে এসে ক্রেতারা বেশ খুশি ও আনন্দিত।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...