1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন




বছর পেরিয়ে গেলেও বিশ্বকাপের বোনাস পাননি মেসি-স্কালোনিরা

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৪৯ বার পঠিত

বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে প্রায় এক বছর পার করছে আর্জেন্টিনা। নভেম্বর-ডিসেম্বর মাস আসতেই আরও একবার সেই সোনালী দিনগুলোর স্মৃতিচারণ করছে ভক্ত-গণমাধ্যম সকলেই। এমন এক সময়েই যে ৩৬ বছর পর বিশ্বকাপের ট্রফিটা বুঝে পেয়েছিলেন লিওনেল মেসি আর তার দল। কিন্তু একবছর পর খুব যে সুখে আছে আর্জেন্টাইন ফুটবল, তা বলার অবকাশ নেই।

মাঠের পারফরম্যান্সে আর্জেন্টিনা এখনো দুরন্ত-দুর্বার। কদিন আগেই ব্রাজিলকে ঘরের মাঠে হারিয়েছে তারা। কিন্তু মাঠের বাইরের পরিবেশটা যে তাদের অনুকূলে নেই। ব্রাজিল ম্যাচের পরেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, হয়ত ডাগআউট থেকে সরে দাঁড়ানোর সময় হয়ে এসেছে। তার এমন কথা নিয়ে বারবার আলোচনা হয়েছে। অনেকেই বলছেন, ফুটবল ফেডারেশন সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বিরোধের জেরেই এমন মন্তব্য করেছিলেন স্কালোনি।

ঠিক কী নিয়ে এই বিরোধ, সে আলোচনাও কম হয়নি। অনেকেই হাজির হয়েছেন অনেক ভিন্ন ভিন্ন তত্ত্ব নিয়ে। সেসব নিয়ে অবশ্য কোনো প্রকার কথাই বলেননি দলসংশ্লিষ্ট। কিন্তু আর্জেন্টিনার গণমাধ্যম তো বসে নেই। ভেতরের খবর বের করে এনেছে ওলে সেলেসিয়ন আর্জেন্টিনা, টিওয়াইসিসহ একাধিক গণমাধ্যম। আবার একাধিক আর্জেন্টাইন সাংবাদিকও বের করেছেন হাঁড়ির খবর। আর সেসব খবর আর্জেন্টাইন সমর্থকদের জন্য মোটেই স্বস্তির না।

বিশ্বকাপ জেতার এক বছর পরেও নাকি মূল বোনাস বুঝে পাননি দলের খেলোয়াড় এবং কোচিং স্টাফের সদস্যরা। কাতারের ওই আসরের চ্যাম্পিয়ন হয়ে ট্রফির পাশাপাশি প্রাইজমানি হিসেবে ৪২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছে আর্জেন্টিনা। যা বাংলাদেশি টাকায় সাড়ে চারশ’ কোটিরও বেশি। তবে এই অর্থের কোনোরকম ভাগ পায়নি দল কিংবা ড্রেসিংরুম সংশ্লিষ্ট কেউই।

গত এক বছরে বেতন ছাড়া এই বোনাস থেকে ফুটবলার কিংবা কোচিং স্টাফের কাউকে কোনো অর্থই দেয়নি এএফএ। অবশ্য কিছুটা ভিন্ন ভাষ্যও আছে। তাতে বলা হয়েছে, শুরুতে কিছুটা দিলেও প্রতিশ্রুত অর্থের বড় অংশ এখনও বকেয়া রয়ে গেছে। বোনাসের অর্থ চেয়ে নাকি অ্যাসোসিয়েশনের কাছেও গিয়েছিলেন তারা। প্রতিবারই নানারকম আশ্বাস দিয়ে গেছেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া।

তবে কোচ স্কালোনি পদত্যাগের ঘোষণা দেওয়ার পরেই খানিক নড়েচড়ে বসেছেন তাপিয়া। খুব শিগগিরই নাকি খেলোয়াড় এবং কোচিং স্টাফের সঙ্গে বৈঠকে বসতে চান তিনি। এই মিটিং যে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে আগামী দিনের জন্য, সেটা বলাই যায়।

অন্যদিকে বিকল্প কিছু সূত্র বলছে, ২০২৪ পর্যন্ত নিজের কাজ চালিয়ে যেতে চাইছেন স্কালোনি। সেবছরের কোপা আমেরিকার পর ডাগআউট থেকে সরে দাঁড়াবেন এই মাস্টারমাইন্ড। সবমিলিয়ে আর্জেন্টিনার ফুটবলে এখন খানিক অশান্তির বাতাসই বইছে। আর এই শুরুটা যে কাতার বিশ্বকাপের সেই বোনাস থেকে, সেটাও এখন অনেকটাই স্পষ্ট।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...