1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :




ফেনীতে বিএনপি’র নেতাকর্মীর ওপর হামলা, বাড়িঘর ভাঙচুর

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ১৬০ বার পঠিত

ফেনী: ফেনীতে শুক্রবারে অনুষ্ঠিত জনসভাকে কেন্দ্র করে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে সরকারদলীয় নেতাদের ধারালো অস্ত্রের হামলায় বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় এসব হামলার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন জেলা বিএনপি’র সদস্য সচিব আলাল উদ্দিন আলাল। হামলায় গুরুতর আহতরা হলেন- পরশুরাম উপজেলা যুবদলের আহ্বায়ক শাকিল, ফেনী সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইয়াছির আরাফাত, মোটবি ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি বাদল, যুবদল নেতা ইয়াসিন, মাসুম, ছনুয়া ইউনিয়ন ছাত্রদল নেতা রিদয় ও ওমর, ফেনী শহরের নাজির রোড়ের মো. রহিম (৩৪), বারাহীপুরের আবুল হোসেন (৩২), বারাহীপুরের ইয়াছিন আরাফাত (২৮), সদর উপজেলার লক্ষ্মীয়ারার আমিনুল হক আরিফ (২৫), পাঁচগাছিয়ার জাফর উল্লাহ বাদল (৪০) প্রমুখ।

ফেনী পৌর বিএনপি’র সদস্য সচিব এডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকালে বিএনপি’র জনসভার আয়োজন করা হয়েছে। সেই জনসভাকে কেন্দ্র করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা এবং তাদের বাড়ি-ঘরে ভাঙচুর করা হচ্ছে।

জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ বাহার জানান, পুরো জেলায় ছাত্রলীগ ও যুবলীগ আমাদের দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। বিভিন্ন ইউনিয়নে দুই শতাধিক বাড়ি-ঘরে হামলা ও লুটপাট হয়েছে। দলের অন্তত ৩০ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে। সকল প্রতিকূলতার মধ্যেও শুক্রবার বিএনপি’র জনসমাবেশ করা হবে বলেও জানান তিনি।

ফেনী জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এএসএম সোহরাব আল হাসাইন জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৮ জন আহত রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছে। গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ফেনী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহিদুল্লাহ খন্দকার জানান, বিএনপি তাদের জনসভা করবে এতে আওয়ামী লীগ কোনো হস্তক্ষেপ করবে না। যদি কোনো হামলার ঘটনা ঘটে থাকে তাহলে সেটি তাদের অভ্যন্তরীণ কোন্দল। বিএনপিকে বাধা দেয়ার মতো আমাদের দলীয় কোনো সিদ্ধান্ত নেই।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ জানান, পুলিশ বিএনপি’র জনসভার বিষয়ে অবগত আছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোনো হামলা বা আহতের অভিযোগ পাইনি।

জেলা বিএনপি’র সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, ১০ দফা দাবিতে কেন্দ্রীয় বিএনপি’র কর্মসূচির অংশ হিসেবে শুক্রবারের জনসভায় তাদের ৫০ হাজার নেতাকর্মীর সমাগম করার প্রস্তুতি ছিল। ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে জনসভা করতে চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। বাধ্য হয়ে ইসলামপুর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জনসভা করবো। জনসভায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান প্রধান অতিথি হিসেব উপস্থিত থাকার কথা রয়েছে।

নাগরিক ভাবনা/হাসনাত/এইচএসএস



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...