1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




ফেনীতে ডাক্তারদের বৈকালিক চেম্বার কার্যক্রম শুরু

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ১৮৭ বার পঠিত

মশি উদ দৌলা রুবেল, ছাগলনাইয়া:ফেনী জেনারেল হাসপাতালে বৈকালিক চেম্বারের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন হয়। তবে প্রচার-প্রচারণা না থাকায় এ বিষয়ে জানতেন না রোগীরা। ফলে হাসপাতালে থাকা মাত্র তিন রোগী সেবা নিয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, অর্থের বিনিময়ে চিকিৎসা সেবার জন্য প্রথমদিন বৈকালিক চেম্বারে দুজন চিকিৎসক সেবা দিয়েছেন। এছাড়া জেলার ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও এ সেবা চালু হয়েছে।

সেবা নিতে আসা রোগী মনোয়ারা বেগম বলেন, হাসপাতালে এসে শুনেছি বিকেলেও রোগী দেখবেন চিকিৎসক। সকালে ফ্রি দেখানোর সুযোগ পাইনি। তাই ডাক্তার দেখাতে এখানে এসেছি। এখন ৩০০ টাকা ভিজিট দিয়ে হাড় ভাঙার বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছি।

রোগী আবু ইউসুফ বলেন, অল্প টাকায় বড় ডাক্তারদের দেখানোর সুযোগ হয়েছে। আগে বহির্বিভাগে মেডিকেল কর্মকর্তা দেখেই রোগীকে ছেড়ে দিতো। এখন বিকেলেও আর হাসপাতাল ডাক্তারশূন্য থাকবে না। কিছু টাকা দিয়ে হলেও বিশেষজ্ঞ চিকিৎসকে দেখানো সম্ভব হবে।
হাসপাতালের জরুরি বিভাগে আসা রোগী আব্দুল করিম এ ধরনের চিকিৎসা সেবার কথা আগে শোনেননি। সংবাদকর্মীদের কাছে শুনে তিনি আশঙ্কা প্রকাশ করেন। বলেন, প্রাইভেট চেম্বারে ডাক্তাররা ৭০০ টাকা ভিজিট নেন। এখানে মাত্র ৩০০ টাকা ভিজিটে তারা কত সময়ই বা উপস্থিত থাকবেন, আর রোগী দেখবেন সেটাই দেখার বিষয়।

অর্থোপেডিক্স সার্জন ডা. ফয়জুল কবির বলেন, এটা একটা শুভ উদ্যোগ। এর ফলে ডাক্তার ও রোগী উভয়ে উপকৃত হবেন। যেসব ডাক্তার প্রাইভেট প্র্যাকটিস করেন না তাদের জন্য এটি অত্যন্ত সুখকর। বিকেল বেলায় কম খরচে এখানে বিশেষজ্ঞ ডাক্তারদের দেখানো যাবে।
ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী বলেন, প্রাথমিকভাবে আমরা একটি কক্ষে এ সেবা চালু করেছি। রোগীদের চাহিদার আলোকে ক্রমান্বয়ে পরিধি বাড়ানো হবে। প্রয়োজন অনুযায়ী আরও বেশি বিশেষজ্ঞ ডাক্তার উপস্থিত থেকে চিকিৎসা সেবা দেবেন।

নাগরিক ভাবনা/এইচএসএস



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...