1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায়  সাংবাদিক পরিচয়ে প্রতিবেশীদের হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন মাদারীপুরে বাসের ধাক্কায় চলন্ত মোটরসাইকেলে আগুন, নিহত-১ দেশসেরা ক্যাডেট ইনসেন্টিভ এওয়ার্ড পেলেন কুবি বিএনসিসির সিইউও সাদী  বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া  রমজানে কোনো পণ্যের দাম বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা মৃত্যুর পূর্বপর্যন্ত গরীবের পাসেই থাকবো: মুর্শিদ বাঘায় আম বাগান ও ফসলি জমিতে পুকুর খননের হিড়িক সক্রিয় আন্তঃজেলা অপরাধী চক্র, অতিষ্ঠ বলেশ্বর নদীর দুপারের মানুষ উজিরপুরে ডিবির হাতে ২ কেজি গাজা সহ ২ মাদক কারবারি গ্রেফতার




ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার ইনস্টিটিউটে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২০৯ বার পঠিত

দিনাজপুরের ফুলবাড়ীতে বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর ১ টায় বীর মুক্তিযোদ্ধা মোস্থাফিজুর রহমান ফিজার ইনস্টিটিউট এর উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণি অনুষ্ঠান অনুষ্ঠিত।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি তিনি তার বক্তব্যে বলেছেন, আমাদের শিশুরা যদি ভালো মানুষ হয়,তবে দেশ এগিয়ে যাবে। দেশের ৬৮ হাজার গ্রাম এখন শহরে পরিণত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠছে। আমরা জ্ঞান ভিত্তিক একটি সমাজ গড়তে চাই। পৃথিবীর যে কোনো জায়গায় গেলে যেন আমরা প্রমাণ করতে পারি আমরা বাঙ্গালী, আমারাও পারি।

তিনি আরও বলেন, পৃথিবীর কোনো দেশ ৩০ লাখ মানুষের জীবন দিয়ে স্বাধীন হয়নি। পৃথিবীর মধ্যে শুধুমাত্র ৩০ লাখ বাঙালি জাতি জীবন দিয়ে দেশ স্বাধীন করেছে। যা বিশ্বজুড়ে নজিরবিহীন। এছাড়াও কোনো দেশে ভাষার জন্য কেউ প্রাণ দেয়নি। বাঙালি জাতি ভাষা আন্দোলনে প্রাণ দিয়ে বাংলা ভাষা অর্জন করেছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা মুক্তিযোদ্ধারা অস্ত্র দিয়ে যুদ্ধদ্ধের মাধ্যমে শত্রুর মোকাবিলা করে করে দেশ স্বাধীন করেছি। তোমাদের নতুন করে যুদ্ধ করতে হবেনা। তোমরা তোমাদের বুদ্ধি দিয়ে বুদ্ধির যুদ্ধে জয়লাভ করো। নিজেদেরকে এমনভাবে গড়ে তোলে যাতে পুরো বিশ্বে নিজেদের প্রমাণ করতে পারো।
বিদ্যালয় চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রাজেন্দ্র প্রসাদ গুপ্ত।
এতে শিক্ষার্থী জয়া চক্রবর্তী ও আসিফা আনজুমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, পৌর মেয়র মাহামুদ আলম লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম, পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী প্রমুখ।
পরে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক ক্রেস্ট ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। শেষে শিক্ষার্থী ওয়ারিন ফেরদৌস ও হুমায়রা খন্দাকারের যৌথ সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয়।

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...