1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন




প্রায় ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১৬ বার পঠিত

মৃণাল চৌধুরী সৈকত: ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। গতকাল বুধবার ভোরে গাজীপুরের শ্রীপুরে দুর্ঘটনায় ট্রেনের সাত বগি লাইনচ্যুত হয়।

ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটে দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস টঙ্গী স্টেশন ছেড়ে গেছে। এর আগে সকাল সাড়ে সাতটার দিকে দেওয়ানগঞ্জ গামী ভাওয়াল এক্সপ্রেস দুর্ঘটনা স্থল অতিক্রম করে। গতকাল বুধবার ভোররাত চারটার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোনা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। এরপর ওই রুটে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

টঙ্গী জংশনের স্টেশন মাস্টার রাকিবুর রহমান জানান, ট্রেন ঢাকা- ময়মনসিংহ রেলরুটে আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, দেওয়ানগঞ্জগামী ভাওয়াল এক্সপ্রেস প্রথমে ঢাকা থেকে টঙ্গী হয়ে জয়দেবপুর পৌঁছে সকাল সাড়ে পাঁচটায়।

এরপর এই ট্রেন দুর্ঘটনা কবলিত বনখুড়িয়া দিয়ে ময়মনসিংহের উদ্দেশে রওনা হয়। সকাল সাড়ে ৯টা পর্যন্ত বলাকা এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ কমিউটার, আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস দুর্ঘটনা স্থল অতিক্রম করে। এখন ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু হলো। এর আগে ট্রেন দুর্ঘটনার কারণে বন্ধ হওয়া ঢাকা-ময়মনসিংহ রেলরুট বুধবার রাতে দৃশ্যমান হয়। তবে মেরামত কাজ শেষ না হওয়ায় ট্রেন চলাচল শুরু হয়নি।

গতকাল বুধবার সন্ধ্যা ছয়টায় ঢাকা রেলওয়ে বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেন বলেছিলেন, রেললাইন বসানো হয়েছে। সম্পূর্ণ মেরামত শেষে ট্রেন চালু করা সম্ভব। দুর্ঘটনায় শুধু রেললাইনের বগি-ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়নি, পাশাপাশি ৬০০ ফুট রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০০টি স্লিপার পুরোই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ৩০০ ফুট রেললাইনে নতুন করে পাত বসানো হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত চারটার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোনা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের একটি অংশ কেটে রেখেছিল। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১জন। এই দুর্ঘটনার পর থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প হিসেবে এই রুটের ট্রেন ভৈরব লাইন দিয়ে চলাচল করে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...