1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা ফের আটক ধর্ষন মামলায় আ’লীগ নেতা মুহিবুর ছাত্রী-শিক্ষক গভীর প্রেম, অভিযুক্ত প্রভাষক ও সহযোগী পিয়ন বরখাস্ত ফেনীতে দখলদারদের কবলে পশু জবাইখানা,উদ্ধারে তৎপর পৌর মেয়র মন্ত্রী–এমপিদের সন্তান ও স্বজনদের মনোনয়ন পত্র প্রত্যাহার না করার বিষয়ে আওয়ামী লীগের সিদ্ধান্ত ৩০ এপ্রিল যশোর মনিরামপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী মুনজুরুল আক্তারের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ ছাগলনাইয়ায় বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতেস্কা আদায় ও বিশেষ মুনাজাত সোনাগাজীতে প্রবাসীর স্ত্রী থেকে চাঁদা আদায়ের অভিযোগ,ছাত্রলীগ নেতাকে শোকজ কুষ্টিয়া দৌলতপুরে অগ্নিকান্ডে ৮টি ঘর ভষ্মিভূত গরমে পোষা প্রাণীর যত্ন নেবেন যেভাবে




পিরোজপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১০৯ বার পঠিত

পিরোজপুর প্রতিনিধি: ‘‘মজবুত হলে পুষ্টির ভিত-স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে পিরোজপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এই পুষ্টি সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত সপ্তাহ ব্যাপী পুষ্টি সপ্তাহের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের পুষ্টির উপরে চিত্রাংকন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, প্রবীন ও শিশুদের নিয়ে আলোচনা সভা, শিশু সদনের শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ ও মা সমাবেশ।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে এই জাতীয়পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে পিরোজপুরের সিভিল সার্জন ডাঃ হাসনাত ইউসুফ জাকি, জেলা শিক্ষা অফিসার ইদ্রিস আলী আজিজি, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছী, অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মোঃ সেলিম হোসেন, সাংবাদিক গৌতম চৌধুরী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্যে বলেন যে, দূরদৃষ্টিসম্পন্ন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের সংবিধানে ১৮(১) অনুচ্ছেদে পুষ্টির স্তর উন্নয়নের কথা লিপিবদ্ধ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পুষ্টির স্তর উন্নয়ন করতে সক্ষম হয়েছিলেন বলেই আজ গড় আয়ু ৭২ বছরে পৌঁছেছে। শিশুদের ও মায়েদের পুষ্টির গুরুত্ব সম্পর্কে সু-স্পষ্ট ধারনা দিতে হবে। তিনি বলেন অতি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক জাতিসংঘের স্বীকৃতি পেয়েছে। ‘

‘কমিউনিটি ক্লিনিক দ্যা শেখ হাসিনা ইনিশিয়েটিভ’’ শিরোনামে একটি রেজুলেশন গৃহিত হয়েছে। এই কমিউনিটি ক্লিনিকগুলো প্রতিষ্ঠার পিছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উদেশ্য কাজ করেছে- তা’হল তৃণমূল পর্যায়ে দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুসহ সকল মানুষের পুষ্টির স্তর উন্নয়ন, জীবনমান বৃদ্ধি ও সার্বিক জনস্বাস্থ্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা। সে উদ্দেশ্য আজ সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...