1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন




পিএসএলে দল কিনছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স?

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবচেয়ে সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএল ইতিহাসে এখন পর্যন্ত ৪ বার শিরোপা জিতেছে নাফিসা কামালের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। এবার গুঞ্জন উঠেছে পাকিস্তান সুপার লিগ তথা পিএসএলেও আগ্রহী বিপিএলের দলটি।

বাংলাদেশি সাংবাদিকের বরাত দিয়ে পাকিস্তানের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিএসএলে যে বাড়তি দল আসার কথা চলছে তাতে আগ্রহ প্রকাশ করেছেন নাফিসা কামাল। অবশ্য ঢাকা পোস্টের পক্ষ থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মিডিয়া ম্যানেজার খান নয়নের সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি ‘মাত্রই শুনেছেন’ বলে দাবি করেছেন তিনি।

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও পিএসএল ফ্র্যাঞ্চাইজির মধ্যকার এক চুক্তির কারণে আগামী দুই মৌসুমে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগটিতে বাড়তি দল থাকার সম্ভাবনা নেই বললেই চলে।

এ প্রসঙ্গে কদিন আগে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছিলেন, ‘পিএসএলে দলের সংখ্যা বাড়ানোর জন্য প্রচুর চাপ রয়েছে, কিন্তু এহসান মানি এবং রমিজ রাজা (সাবেক দুই পিসিবি চেয়ারম্যান) ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে একটি চুক্তি করেছেন যে আগামী দুই বছরে মাত্র ছয়টি দল খেলবে।’

তিনি যোগ করেন, ‘তবে আরও দুটি দলকে অন্তর্ভূক্ত করার একটি উচ্চ চাহিদা রয়েছে এবং এটি আরও সফল হবে, অনেক লোক এর অংশ হতে আগ্রহী। এমনকি ৮ এর জায়গায় ১০ দল হলেও উচ্চ চাহিদার কারণে সেগুলোও বিক্রি হত।’

পিএসএলে বর্তমান ৬ দল- করাচি কিংস, পেশোয়ার জালমি, ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দল বেড়ে ৮ হলে নতুন দুই দলের নাম হতে পারে পাকিস্তানের দুই শহর ফয়সালাবাদ ও শিয়ালকোটের নামে। নাফিসা কামাল মালিকানা পেলে দলের নামকরণ হতে পারে এভাবে- ফয়সালাবাদ ভিক্টোরিয়ান্স বা শিয়ালকোট ভিক্টোরিয়ান্স।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...