1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন




পলাশবাড়ীতে স্ত্রী কর্তৃক প্রতিবন্ধী স্বামীকে হত্যা চেষ্টার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১৫৪ বার পঠিত

সাহিম রেজা, স্টাফ রিপোর্টার: গাইবান্ধার পলাশবাড়ীতে স্ত্রীর শাবলের আঘাতে বাক-শ্রবণ প্রতিবন্ধী স্বামী নুরুল ইসলাম (৪৫) কে হত্যা চেষ্টার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে প্রতিবন্ধীসহ এলাকার সর্বস্তরের মানুষ।

সোমবার (২০ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের প্রাণকেন্দ্র চৌমাথা মোড়ে রংপুর-ঢাকা মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

গাইবান্ধা বাক ও শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আব্দুর রফিক মিয়া এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য বাক প্রতিবন্ধী মোশারফ হোসেন, বাদল মিয়া, মিঠু মিয়া ও মিজানুর রহমান। ইশারায় তাদের দেওয়া বক্তব্যে সহায়তা করেন, সংগঠনের সদস্য মাহফুজা আক্তার মনি। আন্দোলনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান ফুল মিয়া, পলাশবাড়ী পৌরসভার প্যানেল মেয়র আসাদুজ্জামান শেখ ফরিদ, ওয়ার্ড কাউন্সিলর মতিয়ার রহমান, পল্লী অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক সুরুজ হক লিটন, পলাশবাড়ী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, প্রেসক্লাব পলাশবাড়ীর সভাপতি মনজুর কাদির মুকৃল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, রিপোটার্স ইউনিটি সভাপতি আশরাফুল ইসলাম, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আশরাফুল ইসলাম তিতাশ, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসিবুর রহমান স্বপন ও বিশিষ্ট ব্যবসায়ী ইউসুব আলী টিপু, আবু তোরাব তালুকদার, ছাত্রনেতা মমিনুল ইসলাম নিশান প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৭ ফেব্রুয়ারি দিনগত রাত ১২ টার দিকে পৌরশহরের কালুগাড়ী গ্রামে কপালে স্ত্রীর শাবলের আঘাতে মাথার ঘিলু বেরিয়ে যায় প্রতিবন্ধী নুরুল ইসলামের। তিনি অদ্যবধি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন । তার মাথায় শতাধিক সেলাই করা হয়েছে। এছাড়াও তার শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় গ্রেফতার নুরুলের স্ত্রী সাজেদা বেগম পুলিশের কাছে ঘটনার দায় স্বীকার করলেও আমাদের বিশ্বাশ একজন নারীর পক্ষে তার স্বামীকে এভাবে আঘাত করা সম্ভব নয়। এর পিছনে এক বা একাধিক ব্যক্তির প্রত্যক্ষ মদদ রয়েছে। তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এর আগে সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে পৌরশহরের কালুগাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অভিযুক্ত ওই নারীকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার সাজেদাকে প্রধান আসামী করে দায়েরকৃত মামলায় আরো ৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, দাম্পত্য কলোহের জের ধরে সাজেদা শাবল দিয়ে নুরুলকে আঘাত করেছে বলে স্বীকার করেছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...