1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন
শিরোনাম :




নৌকায় ভোট দেয়ার ভয় দেখানোর অভিযোগে কাউন্সিলরের প্রার্থীতা বাতিল

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২৪ মে, ২০২৩
  • ১২৫ বার পঠিত

মোঃ রায়হান মাহামুদ: নৌকা প্রতীকের ভোটার ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দেয়া হবে না মর্মে ভোটারদের ভয়-ভীত প্রদর্শনের অভিযোগে গাজীপুর সিটির ৪০ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান শিরিশের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

দুুপরে নির্বাচন কমিশন সচিব এই তথ্য জানান। এর আগে তাকে তলব করা হয়।জানা গেছে,’নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দিবে না’ এমন ত্রাস সৃষ্টি ও ভীতিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গাজীপুর সিটির ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমানকে ঢাকায় তলব করেছিল নির্বাচন কমিশন৷ আজ ২৪ মে বেলা তিনটায় নির্বাচন ভবনে হাজির হয়ে ব্যাখা প্রদান করার নির্দেশ দিয়েছে সাংবিধানিক এই সংস্থা।

মঙ্গলবার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়৷

বিজ্ঞপ্তি বলা হয়, গত ২২ মে সন্ধ্যা ৭ টায় গাজীপুর সিটির ৪০ নং ওয়ার্ডে অবস্থিত পুবাইল এলাকার কলের বাজার নামক স্থানে মিছিল ও জনসভা করেন ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জনাব মোঃ আজিজুর রহমান। জনসভায় “ নৌকা ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দিবেন না” মর্মে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান করেন; যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশক্রমে উক্ত বিষয়ে রিটার্নিং কর্মকর্তা তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন এবং তদন্তে বর্ণিত বিষয়টির প্রাথমিক সত্যতা প্রমাণিত হওয়ায় নির্বাচন কমিশন জনাব মোঃ আজিজুর রহমান, কাউন্সিলর প্রার্থী, ৪০ নং ওয়ার্ড-কে আগামী ২৪ মে ২০২৩ তারিখ বিকাল ৩.০০ ঘটিকায় নির্বাচন কমিশনে (কক্ষ নং ৩১৪, নির্বাচন ভবন) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বেআইনি মিছিল, জনসভা ও ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৯১ এবং সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৩১ ও ৩২ এর পরিপন্থি।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...