1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১২ অপরাহ্ন




নৌকায় ভোট চেয়ে বহিষ্কার বিএনপি নেতা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৫৭ বার পঠিত

অনলাইন ডেস্ক: নৌকায় ভোট চাওয়ার অপরাধে বকশীগঞ্জে সাইফুল ইসলাম দাদা নামে এক বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতা মেরুরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

বুধবার (১৩ ডিসেম্বর) উপজেলা বিএনপির সভাপতি মানিক সওদাগর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য পাওয়া গেছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত ১০ ডিসেম্বর বকশীগঞ্জ কাচাঁবাজার সমিতির সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের মতবিনিময় সভায় নৌকার পক্ষে ভোট চান তিনি। বহিষ্কৃত বিএনপি নেতা সাইফুল ইসলাম কাচাঁবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি।

জানা গেছে, দ্বাদশ জাতীয় নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন নূর মোহাম্মদ। গত ১০ ডিসেম্বর রাতে বকশীগঞ্জ কাচাঁবাজার ব্যবসায়ী সমিতির সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপত্বিতে সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক উপজেলা পরিষদের সমিতির সভাপতি সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার জুমান।

সমিতির কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে সবাইকে কাজ করার আহ্বান ও নৌকায় ভোট চান সাইফুল ইসলাম। তাৎক্ষণিক বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানান বিএনপি স্থানীয় নেতাকর্মীরা। পরে বুধবার (১৩ ডিসেম্বর) তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

নৌকা মার্কায় ভোট চাওয়ার কথা স্বীকার করে সাইফুল ইসলাম বলেন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবে সভায় বক্তব্যের সময় নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছি; বিএনপি নেতা হিসাবে নয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক মানিক সওদাগর বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সাইফুল ইসলাম নৌকার পক্ষে ভোট চেয়েছেন, এটা দলীয় শৃঙ্খলা পরিপন্থি। তাই সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই তাকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

n/v



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...