1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন




নেতিবাচক কাজ থেকে বিরত থাকতে শিক্ষার্থীদের প্রতি আইজিপির আহ্বান

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৮ বার পঠিত

সেবা ডেস্কঃ

নেতিবাচক কাজ থেকে নিজেদের বিরত রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

আইজিপি বলেন, ‘রক্ত দিয়ে অর্জিত এ স্বাধীনতা রক্ষার জন্য যেকোন নেতিবাচক কাজ থেকে বিরত এবং এ সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে।’

কলেজের গভর্নিং বডির সভাপতি ও এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘এ দেশে এক সময় স্বাধীনতার চেতনা বিলুপ্ত হওয়ার পথে ছিল। মুক্তিযুদ্ধ কীভাবে হয়েছিল, বঙ্গবন্ধুর আহ্বানে কীভাবে স্বাধীনতা যুদ্ধে মানুষ ঝাঁপিয়ে পড়েছিল তা অনেকদিন মানুষের কাছে আলোচিত হতো না। শিক্ষাঙ্গণে এখন বঙ্গবন্ধুকে নিয়ে শিক্ষা দেওয়া হয়। আমাদের মুক্তিযোদ্ধারা যে ত্যাগ স্বীকার করেছে তাদের গৌরবজ্জ্বল ভূমিকার কথা কোমলমতি শিশুদের শিক্ষা দেওয়া হয়, যাতে তারাও আমাদের গর্বিত অর্জন স্বাধীনতার জন্য গর্ববোধ করতে পারে।’

শিক্ষার্থীদের উদ্দেশ্য আইজিপি বলেন, ‘তোমরাই হবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের নাগরিক। তোমাদেরকে স্মার্ট বাংলাদেশের উপযোগী নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। এজন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকার প্রয়োজন রয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেনসহ শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...