1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন




নেইমারের ইনজুরি, ব্রাজিলের শঙ্কা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

নেইমারের সঙ্গে ইনজুরির এক দারুণ যোগসাজেশ যেন। ইনজুরির সমার্থক নাম যেন নেইমার। বিশ্বকাপ থেকে শুরু করে প্রায় প্রতি মৌসুমেই একাধিক বার ইনজুরির কবলে পড়েন এ ব্রাজিলিয়ান তারকা। চলতি বছরে এরমধ্যেই তৃতীয় বার ইনজুরিতে পড়লেন।

যেকোনও ইনজুরিতে প্রায় ৯০ দিনই মাঠের বাইরে থাকতে হয় তাকে।

এক পরিসংখ্যানে দেখা গেছে ইউরোপে আসার পর (২০১৪ সাল থেকে ২০১৯ সাল) পর্যন্ত ক্যারিয়ারে ছোট-বড় মিলে মোট ১৬ বার চোটে পড়েছেন নেইমার।

২০১৪ সালেই পড়েছেন ৩ বার ইনজুরিতে। গোড়ালির সমস্যায় ৩২ দিন, পায়ের সমস্যায় ২৫ দিন, কশেরুকার সমস্যায় ৩০ দিন এবং শিরদাঁড়ার ইনজুরিতে ভূগেছেন ৭ দিন। এছাড়া উরুর পেশীর সমস্যা, পায়ের সমস্যা, গোড়ালির লিগামেন্ট ছেঁড়া, হ্যামস্ট্রিং সমস্যাসহ নানাবিধ সমস্যা তার লেগেই আছে। চলতি বছরের ১৭ অক্টোবর থেকে তিনি ইনজুরিতে প্রায় ১০ মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন। সদ্য যোগদার করা সৌদি লিগের ক্লাবের হয়ে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে থাকবেন। এমনকি ব্রাজিলের হয়ে কোপা আমেরিকাতেও খেলা হবে না নেইমারের।

গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ৪৪তম মিনিটে চোট পান নেইমার। সেই যে মাঠ ছাড়লেন এরপর মাঠে ফিরতে তার যে অনেক সময় লাগবে তা জানিয়ে দিয়েছেন তার ফিজিও।

চোট থেকে সেরে ওঠার জন্য পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন ব্রাজিল তারকা নেইমার জুনিয়র। তবে এখনও সুস্থ না হওয়ায় কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তার। দলের অন্যতম ভরসার জায়গায় রয়েছেন নেইমার। টুর্নামেন্টটিতে তাকে ছাড়া কঠিন পরীক্ষার মধ্য দিয়েই যেতে হবে ব্রাজিলকে।

আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকার ৪৮তম আসর। উদ্বোধনী ম্যাচেই দেখা যাবে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনাকে। আসরের অন্যতম পরাশক্তি হিসেবে খেলবে ব্রাজিল। দলটি মাঠে নামবে ২৫ জুন। তবে সেলেসাও বাহিনীকে খেলতে হবে প্রধান তারকা নেইমারকে ছাড়াই।

বুধবার (২০ ডিসেম্বর) ক্রীড়া বিষয়ক বিখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সামাজিক মাধ্যমে জানান, ২০২৪ সালের কোপা আমেরিকা খেলা হচ্ছে না নেইমারের। বিষয়টি দলের ডাক্তার রদ্রিগো লাসমার নিশ্চিত করেছেন। লাসমার বলেছেন,

নেইমারের সেরে উঠতে এখনও সময় লাগবে। কিন্তু কোপা আমেরিকার খুব বেশি সময় নেই। এটি খুব তাড়াতাড়ি শুরু হতে যাচ্ছে। নেইমারের সুস্থ হতে এখনও আগস্ট মাস পর্যন্ত সময় লাগতে পারে। আশা করছি এরপরে তিনি মাঠে নামার জন্য পুরোপুরি তৈরি হবেন।

এর আগে গত ১৮ ডিসেম্বর সামাজিক মাধ্যমে নেইমার একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেখানে তার পুনর্বাসন প্রক্রিয়ার ভয়াবহ অবস্থা দেখা যায়। সেই পোস্টে তিনি লিখেছিলেন, ‘ব্যথা ছাড়া প্রতিকার পাওয়া যায় না, পতন ছাড়া ওঠার মধ্যে পুণ্য নেই এবং অসুবিধা ছাড়া জয় হতে পারে না। আমি লড়াই চালিয়ে যাচ্ছি।’

নেইমারের চোটের কারণে শুধু তার ক্লাব নয় ব্রাজিলও তাকে মিস করবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...