1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন




নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে সাবেক ক্রিকেটারদের ছেলে-নাতিরা

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ২৬ বার পঠিত

নিউজিল্যান্ডের বিশ্বকাপ একাদশ দেখলে আচমকা কিছুটা চমকে যেতেই পারেন ক্রিকেটভক্তরা। কিউইদের ক্রিকেটের সঙ্গে পরিচিত থাকলে একাধিক নাম পড়ে আটকে যেতে পারেন যে কেউই। একাধিক সাবেক ক্রিকেটারদের নামই যেন ঘুরেফিরে এসেছে এই স্কোয়াডে। মনে হতে পারে, অবসর ভেঙে বুঝি খেলতে নামছেন এসব তারকারা।

তবে এবারের বিষয়টি একটু ভিন্ন। দক্ষিণ আফ্রিকার মাঠিতে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপে ডাক পেয়েছেন কিউইদের সাবেক ক্রিকেটারদের ছেলে-নাতিরা। সাবেক ক্রিকেটার এবং পরবর্তীতে কোচ হওয়া ক্রেইগ কামিং এর ছেলে জ্যাক কামিং ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে দক্ষিণ আফ্রিকার বিমান ধরবেন তিনি। আরও আছেন সাবেক অধিনায়ক জেরেমি কনির নাতি টম জোনস। দাদার মত টম অলরাউন্ডার নন। পুরোদস্তুর ব্যাটার এই তরুণ।

এছাড়া বর্তমান নিউজিল্যান্ড নারী দলের বোলার হ্যানা রোয়ির ভাই ম্যাট রোয়ি যাচ্ছেন দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে। বোনের মত তিনিও পেস বোলার।

আইসিসির পূর্ব-এশিয়া প্যাসিফিক কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। ১৬ দলের এই বিশ্বকাপে কিছুটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ গ্রুপই পাচ্ছে কিউই ছেলেরা। পাকিস্তান ছাড়াও তাদের গ্রুপে আছে আফগানিস্তান এবং নেপাল। আগামী ২১ জানুয়ারি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ।

ঘোষিত এই দলে সবচেয়ে বড় হতাশার নাম ক্যাম পল। কাঁধের ইনজুরির কারণে তাকে বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে হয়েছে। যদিও শেষ পর্যন্ত তার জন্য অপেক্ষা করেছিলেন নির্বাচকরা। অধিনায়ক করা হয়েছে অস্কার জ্যাকসনকে। আর রিজার্ভ হিসেবে বিশ্বকাপে যাবেন ৬ জন।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াড

অস্কার জ্যাকসন (অধিনায়ক), ম্যাসন কার্ক, স্যাম ক্লড, জ্যাক কামিং, রহমান হেকমত, টম জোনস, জেমস নেলসন, স্নেহিথ রেড্ডি, ম্যাট রোয়ি, এওয়াল্ড শ্রুডার, ল্যাচলান স্ট্যাকপোল, অলিভার তেওয়াতিয়া, অ্যালেক্স থম্পসন, রায়ান সোরগাস, লুক ওয়াটসন।

রিজার্ভ: বেন বেরিটমেয়ার, নিক ব্রাউন, হেনরি ক্রিস্টি, রোবি ফকস, জশ অলিভার, অমোঘ পারাঞ্জপি।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...